Search Any Post Of WizBD.Com
 HomeMotivational Postজেনে নিন মোটিভেশন কি?[বিস্তারিত পোষ্ট]

জেনে নিন মোটিভেশন কি?[বিস্তারিত পোষ্ট]

আসসালামু আলাইকুম


আশাকরি সবাই ভালো আছেন।


আজকে আপনাদের সাথে আলোচনা করব motivation বিষয়ে। ইদানিং মটিভেশন নিয়ে অনেক পোষ্ট হচ্চে এই সাইটে। মোটিভেশনাল পোষ্ট নামে ক্যাটেগরি খুলা আছে এই সাইটে।


” থাকবো নাক বদ্ধ ঘরে দেখব এবার জগৎটাকে”|অভ্যন্তরীণ প্রচন্ড চাপ বা তাগিদ থেকেই কবি এধরনের উক্তি করেছেন। জানার আগ্রহ থেকেই মানুষ প্রতিনিয়ত নিত্যনতুন আবিষ্কার করে চলেছে। তথ্যপ্রযুক্তির এ যুগে মানুষের আবিষ্কার এর কথা বর্ণনা শেষ করার উপায় নাই। আর এসব আবিষ্কারের মূলে শক্তি হিসেবে কাজ করে যাচ্ছে মানষের motivation. এই motivation কোন কাজ করতে ব্যক্তিকে উদ্বুদ্ধ করে তার কর্মে যোগায় প্রেরণা।


মানুষের জীবনে চাওয়ার শেষ নাই। কেউ অর্থ চায়,কেউ খাবার চায়,কেউ চাকরি চায় আবার কেউ বা ক্ষমতার অধিকারী হতে চায়। এসবের মূলে রয়েছে motivation. যা বাইরে থেকে দেখা যায়না। motive শব্দটা থেকে motivation কথাটা এসেছে।motivation এর বাংলা অর্থ হল পেষণা। উদ্দেশ্যের দ্বারা প্রনোদিত হয়ে যে সক্রিয় অবস্তা তৈরি হয় তাকে motivation বলে।মানুষের অভাব,তাড়না,লক্ষ্য বা উদ্দেশ্য সাধন এই কারগুলোর জন্য মোটিভেশনাল এর জন্ম হয়


যেমনঃ আপ্নারা যখন পোষ্ট গুলো পড়েন তখন আপনাদের মনে একটা আগ্রহ কাজ করে থাকে,এবং আপনাকে কর্মের প্রতি উদ্বুদ্ধ বা সক্রিয় করে তোলে এবং একটি নির্দিষ্ট লক্ষ্যের দিকে পরিচালনা করে সেটিই হল motivation….. জানিনা কতটুকু আপনাদেরকে বুঝাতে পেরেছি।



পোষ্ট টি পড়ার জন্য ধন্যবাদ

3 months ago (7:11 pm) 468 views
Report

About Author (28)

RAKIBUL49
Author

ⓂⒺⓈⓈⒺⓃⒼⒺⓇ🆔 ||||ⓌⒺⒷⓈⒾⓉⒺ||ⒺⓂⒶⒾⓁ🆔

 

2 responses to “জেনে নিন মোটিভেশন কি?[বিস্তারিত পোষ্ট]”

  1. Rashadul Islam Shaon Rashadul Islam Shaon
    Editor
    says:

    Hmm ভায়া, Motivation post majorly আমিই করে থাকি।

  2. RAKIBUL49 RAKIBUL49
    Author
    says:

    সেজন্যই তো আমার এই পোষ্টটি ভাইয়া,,,,,

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019