Search Any Post Of WizBD.Com
 HomeMotivational Postসময় – The Time

সময় – The Time

আসসালামুআলাইকুম।

মানুষকে যদি জিজ্ঞেস করা হয় যে তার কাছে সবথেকে বেশি দামি জিনিস কোনটা তাহলে কেও বলবে যে তার Career, কেও বলবে তার ভালোবাসা আবার কেও বলবে যে সে নিজের কাছেই অনেক বেশি দামি। কিন্তু এসবের চাইতেও বেশি দামি একটা জিনিস রয়েছে তা হলো সময়। আপনি যদি সময় না পান তাহলে আপনি নিজের Career build up করতে পারবেন না, সময় না পেলে কাওকে ভালোবাসতে পারবেন না, আর সময় না থাকলে আপনি নিজের জন্য কিছু করতে পারতেন না। তাই বলা যায় মানুষের সবথেকে মূল্যবান জিনিস হলো তার সময়।

 

আমাদের আজকের পোস্টের বিষয় হলো এই সময়কে নিয়ে। আজকের পোস্টে আমরা আলোচনা করব এমন কিছু টিপ্স নিয়ে যেগুলো অনুসরণ করে আমরা আমাদের এই মহা মূল্যবান সময়টাকে সঠিকভাবে ব্যয় করতে পারব। তো আর কথা না বাড়িয়ে চলুন পোস্টটি শুরু করি।

 

সময় এমন কেন? আমরা কি কখনও জানার চেষ্টা করেছি যে এই সময় এর মায়াজাল এত কঠিন কেন? কখনও কি ভেবে দেখেছি যে সময় চলে গেলে আর কেনো ফিরে আসে না? আসলে এই সময় আমাদের মহান সৃষ্টিকর্তা আল্লাহ তায়ালার এক মহান সৃষ্টি। একজন মানুষের সময় শুরু কোথায় আর শেষ কোথায় তিনি ছাড়া আর কেও জানে না। তবে সব মানুষের জীবনেই একটা নির্দিষ্ট সময় থাকে যা তার সবকিছুকেই প্রভাবিত করে। তবে এখানে সমস্যাটা হলো আমরাে এই সময়টাকে সঠিক কাজে ব্যায় করতে পারি না। কিছুদিন আগে আমি আমার এক বন্ধুুর সাথে দেখা করতে যাই। গিয়ে তাকে জিজ্ঞেস করি যে সে কি করছে। উত্তরে সে বলল যে তার নাকি সময় কাটছে না তাই বসে আছে। ওর কথা শুনে আমার কিছুটা হাঁসি পেলো। আমি এটা ভেবে আশ্চর্য হলাম যে মানুষ কাজ করার জন্য সময় পায় না আর সে সময় পেয়েও তা কাটাতে পারছে না। তো আপনারাও যারা আমার ওই বন্ধুর মত এই ধরণের সমস্যায় আছেন তারা নিচে দেওয়া ‍টিপ্সগুলি ফলো করে অতি সহজেই এই ছোট্ট সমস্যা থেকে পরিত্রাণ পেতে পারেন।

যখন আপনার পড়াশোনা বা অফিসের কাজ শেষ তখন আপনি নামাজ পড়া, ঘর গোছানো বা গোসল করার মত কাজগুলো সেরে নিতে পারেন। এতে ভবিষ্যতে আপনার কাজের চাপটা কম থাকবে।

যখন সময় কাটানোর জন্য কিছু থাকে না তখন পড়াশোনা করাটা সবচেয়ে ভালো উপায়। তবে সবসময় মুখস্ত করে পড়লে পড়াশোনার প্রতি Boringness চলে আসে। তো এই বিষয়টা Avoid করার জন্য আমরা যেটা করতে পারি সেটা হলো সবসময় Answer sheet না মুখস্ত করে বইয়ের গল্পগুলো পড়তে পারি। যখন আমরা কোনকিছু মুখস্ত করি তখন সেটা কোন না কোন সময় ভুলে যাই। কিন্তু আমরা যদি কোনকিছু ভালোমত বুঝে নিতে পারি তাহলে তা কখনও চেষ্টা করেও ভোলা সম্ভব নয়।

সবসময় একা একা বসে চিন্তা করতে থাকলে এক সময় না একসময় সব চিন্তার শেষে আমাদেরকে Boringness টাকে Face করতে হয়। তাই আমরা যদি এক জায়গায় বসে ওই Boring ভাবনা চিন্তাগুলো বার বার না ভেবে নতুন কিছু শিখতে পারি তাহলে তো অনেক ভালো হয় তাই না? তো এর জন্য সব থেকে ভালো উপায় হলো ঘোরাফেরা করা। ঘোরাফেরা করলে সময় কাটানোর পাশাপাশি আরও নতুন কিছু শেখা যায়।

 এই ৩টা টিপ্স ফলো করলে আপনি ঘড়ির কাঁটাকে আটকাতে না পারলেও ওই সময়টাকে সঠিক কাজে লাগাতে পারবেন।

এর আগের যেই ৩টা টিপ্স আপনাদের সাথে Share করলাম তা অনেকের জন্যে কার্যকর হলেও আমরা তো বাঙালি, আমরা একটু Bonus খেতে পছন্দ করি। তাই আপনাদের যাদের পুরো দুনিয়া উদ্ধার করার পরেও সময় ফুরাচ্ছে না তাদের জন্য একটা Bonus tips থাকছে। কেমন হয় যদি আপনি আপনার সময়কে কাজে লাগিয়ে মানুষকে কিছু শেখাতে পারেন, আপনার প্রতিভাটিকে উপস্থাপন করতে পারেন আর তার জন্য যদি আপনি কিছু টাকা পান? অবিশ্বাস্য মনে হলেও এটা সত্যি। আর সেটাও আপনারা যেখানে আমার পোস্টটি পড়ছেন ঠিক সেই সাইটে আমার মত করে পোস্ট লিখেই। তাই আপনারা যারা এই কাজটি করে সময় কাটাতে চান তারা আজই সাইটে রেজিষ্ট্রেশন করে কাজে লেগে পড়তে পারেন।

 

আজকে এই পর্যন্তই। পোস্টটি ভালো লাগলে Like দিবেন, কমেন্ট করে জানাবেন কেমন হলো আর শেয়ার করে অন্যদের জানাতে ভূলবেন না।

4 months ago (11:53 am) 712 views
Report

About Author (27)

Rashadul Islam Shaon
Editor

Email | Facebook | Messenger

 

5 responses to “সময় – The Time”

  1. AJ sabbir AJ sabbir
    Author
    says:

    পোষ্টটার যেমন নির্দিষ্ট মানে বোঝা যায় না ঠিক তেমনি HTL এর ও নির্দিষ্ট মানে নেই।

    • Rashadul Islam Shaon Rashadul Islam Shaon
      Editor
      says:

      Sorry, আমি হয়ত ঠিক মত আপনাকে বোঝাতে পারি নি। আপনি কি Kindly পোস্টটা Rewrite করে ভুলগুলো সংশোধন করে আমাকে ইমেইলে পাঠাবেন? খুব উপকার হতো তাহলে।

  2. AJ sabbir AJ sabbir
    Author
    says:

    Okay, please wait…
    I’m on it.

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019