Search Any Post Of WizBD.Com
 HomeIslamic Post[“হাদিস ও কুরআনের আলো” (পর্ব – ৪) ] এসো হাদিস ও কুরআনের আয়াত পড়ি এবং এর ব্যাখ্যা জেনে বাস্তব জীবনে আমল করি।

[“হাদিস ও কুরআনের আলো” (পর্ব – ৪) ] এসো হাদিস ও কুরআনের আয়াত পড়ি এবং এর ব্যাখ্যা জেনে বাস্তব জীবনে আমল করি।

” বিসমিল্লাহির রহমানার রহিম ”
“আসসালামু আলাইকুম”

আমি আজ ও বলছি কোন কাজের শুরুতে বিসমিল্লাহ্ বলতে হয় অর্থাৎ বিসমিল্লা বলে শুরু করতে হয় এবং সকলের সামনে কোন কিছু বলার আগে সালাম দিতে হয় এবং তার পর বলতে হয়।

** প্রিয় মুসলিম ভাইয়েরা আজকের আমার হাদিস ও কুরআনের আলো এবং ব্যাখ্যা পর্ব – (৪) এ আপনাদের সকলকে স্বাগতম জানাচ্ছি ,,,,,,,

** আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন। আমি আলহামদুলিল্লা ভালো আছি আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে।

** মুসলমান ভাইয়েরা দয়া করে পোষ্ট টি পড়বেন।

আজকের বিষয় ,,

#আজকে আমি আপনাদের সামনে হাদিস ও কুরআনের আলো পর্ব – (৪) নিয়ে হাজির হয়েছি। গত পর্ব – (১) , (২) , (৩) এ আমরা পাঁচটি পাঁচটি করে মোট পনেরোটি হাদিস ও কুরআন এর আয়াত শিখেছি।
হাদিস ও কুরআনারের ধারাবাহিক পর্ব ১, ২, ৩ দেখতে নিচের লিংকে যান
Part- 1,2,3
তা অনুযায়ী আপনারা আমল করবেন কিন্তু ? অবশ্যই করবেন কেননা
এতে করে দুনিয়া ও আখিরাতে শান্তি লাভ করা যাবে।

** আজকে আমরা নতুন পাঁচটি হাদিস ও কুরআনের আয়াত পড়ে শিখবো এবং তদানুযায়ী আমল করার অবশ্যই চেষ্টা করবো।

  • হাদিস বা কুরআনের আয়াত গুলো নিচে দেওয়া হলো —
  • ১৬.
    WizBD.Com
    *শরিয়তের সর্বশেষ ও পূর্ণাঙ্গ রূপ হলো ইসলাম। এটি হলো মানবজাতির জন্য নির্দেশিত সর্বশেষ ও সর্বোওম জীবন বিধান। ইসলাম শব্দটি সিলমুন মূলধাতু হতে নির্গত, সিলমুন অর্থ শান্তি। ইসলাম সর্বজনীন এবং শান্তির ধর্ম। এটি কোন কাল, অঞ্চল বা জাতির জন্য সিমাবদ্ধ নয়। অন্যান্য ধর্মের নামকরণ সে সব ধর্মের প্রবর্তক, প্রচারক, অনুসারী কিংবা জাতির নামে করা হয়েছে। কিন্তু ইসলাম সর্বজনীন ধর্ম হওয়ার কারণে এর নামকরণ কারও নামে করা হয়নি।বরং মহান আল্লাহ ও রাসুলের আনুগত্যের মাধ্যমে শান্তির পথে জীবন পরিচালনা করার উদ্দেশ্যে এর নামকরণ করা হয়েছে ইসলাম।
    ১৭.
    WizBD.Com
    **নেক ও আল্লাহভীতি মুলক কাজের দ্বারা যেমন দুনিয়া ও আখিরাতে পরিপূর্ণ শান্তি লাভ করা যায়। তেমনি সেই কাজে অপরকে সহযোগীতার দ্বারা আল্লাহর সন্তুষ্টি অর্জন করে দুনিয়া ও আখিরাতে শান্তি লাভ করা যায়। *অপরপক্ষে গুনাহ ও আল্লাহর নাফরমানি কাজে সহযোগীতার দ্বারা দুনিয়াতে বিশৃঙ্খলার সৃষ্টি হয় এবং যার ফলে শান্তি চলে যায় এবং আল্লাহ অসন্তুষ্ট হয় এবং দুনিয়া ও আখিরাতে চরম শাস্তি দিবেন। **তাই আমাদের প্রত্যেককে নেক ও আল্লাভীতি কাজে সহযোগীতা করতে হবে।
    ১৮.
    WizBD.Com
    **যদি কারো অন্তরে শয়তানি এবং আল্লাহর নাফরমানি থাকে তাহলে সে সবসময় খারাপ কাজে ব্যাস্ত থাকবে। *আর যদি পূর্ণাঙ্গ ঈমান ও আল্লাহভীতি থাকে তাহলে সে সব সময় নেক কাজ করবে। **আমরা সবসময় নেক কাজ করবো।
    ১৯.
    WizBD.Com
    **আল্লাহ যার মঙ্গল চান তাকেই দুঃখে কষ্টে ফলেন তার পরিক্ষা নেওয়ার জন্য। *সে ধর্যহারা হয় কিনা এবং আল্লাহর উপর তায়াক্কুল করে কিনা।
    ২০.
    WizBD.Com
    **রাগ কারার ফলে কোন কিছু না বুঝে খারাপ কাজ হয়ে যেতে পারে। *তাই রাগ করা যাবে না। *এতে আল্লাহর সন্তষ্টি অর্জন করা যাবে। *আমরা রাগ করব না।

    ** বন্ধুরা শুধু শুধু হাদিস পড়ে লাভ হবে না যদি তা আমল করা না হয়। তাই আপনারা প্লিজ বাস্তব জীবনে ভালো কিছু যা শিখবেন তা আমল করবেন। *আপনারা অবশ্যই এই হাদিস বা কুরআনের আয়াত গুলো বাস্তব জীবনে মেনে চলবেন। *তাহলে আল্লাহ তায়ালা সন্তুষ্ট হবেন।

    ** আজকে এই পর্যন্ত আগামীতে পর্ব (৫) এ আমরা আরো নতুন কিছু হাদিস ও কুরআন এর আয়াত সম্পর্কে জানবো।
    ** মুসলমান ভাইয়েরা সবাই তোমরা পাঁচ ওয়াক্ত সালাত আদায় করো কি? আমি চেষ্টা করি। না করলে আজই থেকে নিয়মিত পাঁচ ওয়াক্ত সালাত আদায় করার নিয়াত করে নামায পড়া শুরু করে দিন। দুনিয়া ও আখিরাতে পরিপূর্ন শান্তি লাভের জন্য সৎকর্ম এবং পাঁচ ওয়াক্ত সালাত আদায় করতে হবে। যা ফরজ ইবাদত অর্থাৎ অবশ্যই পালন করতে হবে। (আমিন)

    ** পোষ্ট টি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। ভালো থাকবেন সুস্হ থাকবেন আর নিয়মিত পাঁচ ওয়াক্ত সলাত আদায় করবেন, সব সময় সত্য কথা বলবেন ,,,,

    ** আল্লাহ হাফেজ **

    2 months ago (8:19 am) 220 views

    About Author (40)

    Author

    {জানতে এবং জানাতে ভালোবাসি,,,,কারন, পরোপকারই পরম ধর্ম।} {I Love Wizbd} Java App Store

    Leave a Reply

    You must be Logged in to post comment.

    Related Posts