Search Any Post Of WizBD.Com
 HomeHistoricalMayong – কালো যাদুর চর্চা,করা হয় যে গ্রামে | The land of black magic

Mayong – কালো যাদুর চর্চা,করা হয় যে গ্রামে | The land of black magic

আপনাদের মধ্যে সকলেই হয়তো কালো জাদুর ব্যাপারে শুনেছেন।আমরা এরকম এইরকম জিনিস Hollywood অথবা Bollywood এর Horror মুভিতেও দেখেছি।কিছু কিছু সময় আমরা এমন কিছু গল্প শুনি যেখানে একজন তান্ত্রিক কালো জাদুতে কাউকে বশ করে থাকে।সাধারনত এসব গল্পকে আমরা আজগুবি হিসেবেই ধরে নেই।কিন্তু আমি যদি আপনাদের বলি যে আমাদের পার্শবর্তী দেশ ভারতেই এমন একটি গ্রাম রয়েছে যেখানে কয়েক শতাব্দী ধরে কালো জাদুর চর্চা করা হয়।আজকে আমি আপনাদের বলবো ভারতে অবস্থিত Mayong নামে গ্রামের কথা যেটি সম্পূর্ণ বিশ্বে কালো জাদুর জন্য পরিচিত।

Mayong গ্রাম Noarth East India-র আসাম রাজ্যে অবস্থিত।Mayong নামটি একটি সংস্কৃত শব্দ মায়া থেকে এসেছে যার অর্থ ভ্রম বা ছলনা এবং ইংরেজীতে আমরা একে Illusion বলে থাকি।
ধারনা করা হয় Mayong এর লোকেরা কয়েকধরনের জাদু করতে পারে এবং তারা এসব জাদুর ব্যবহার ভালো এবং খারাে দুই ধরনের কাজের জন্যই ব্যবহার করে থাকে।

WizBD.Com

আমরা যদি Mayong গ্রামের ইতিহাস দেখি তাহলে আমরা দেখতে পাই যে এই গ্রামে কালো জাদুর চর্চা কয়েকশত বছর ধরে চলে আসছে।
পুরোনো তথ্য অনুযায়ী ১৩৩৭ সালে এই গ্রামের তান্ত্রিকরা Mohammad Shah এর ১ লক্ষ ঘোড়সওয়ার সৈনিকদের খুব সহজেই হারিয়ে দিয়েছিলেন এবং ঐ সকল ঘোড়সওয়াররা এমন ভাবে গায়েব হয়েগিয়েছিলো যে তাদের কোন অস্তিত্বই পরবর্তীতে আর খুঁজে পাওয়া যায় নি।

এছাড়াও ১৬৬৭ সালে আওরঙ্গজেব তার জেনারেল Raja Ram Singh- কে আসামে গিয়ে সে জায়গা দখল করার আদেশ দেন।প্রথমে Raja Ram Singh এর সৈনিকরা Mayong এর কালো জাদুর কথা শুনে প্রথমে এ জায়গায় যুদ্ধ করতে ভয় পাচ্ছিল।পরবর্তীতে ১৬৭১ সালে Raja Ram Singh এর লোকেরা Mayong এ যুদ্ধ করতে গেলেও হেরে যায় এবং এই যুদ্ধের পর Raja Ram Singh কে আর কখনোই দেখা যায় নি।স্থানীয় লোকদের মতে এই যুদ্ধে Mayong এর তান্ত্রিকরা কালো জাদুর সাহায্য নেয় এবং এই কারনে Raja Ram Singh এর সৈনিকরা তাদের সামনে টিকতে পারে নি।তবে অনেকেরই ধারণা যে এসব কথা Highly Manipulated এবং তাদের মতে এই যুদ্ধগুলো আসামের লোকেরা তাদের বীরত্বের কারনে জয়লাভ করেছিল।কিন্তু কিছু কিছু লোক এখনো কালো জাদুকেই আসামের লোকদের জয়ের প্রথম কারন হিসেবে মানেন।

বেশ কিছুদিন আগে Mayong গ্রামে কিছু প্রত্নতত্ত্ববিদ গিয়েছিলেন এবং তারা গ্রামের বিভিন্ন জায়গা খুড়ার পর এমন কিছু ব্লেড আবিষ্কার করেন যেগুলো আগের মানুষেরা নরবলির জন্য ব্যবহার করতো।এ থেকে প্রত্নতত্ত্ববিদরা ধারনা করলেন যে কয়েক দশক আগে Mayong গ্রামে নরবলি দেওয়া হতো আর আপনারা সকলেই জানেন যে নরবলি সবসময়ই কালো জাদুর চর্চার সঙ্গে যুক্ত।

WizBD.Com

এগুলো ছাড়াও Mayong গ্রামের তান্ত্রিকদের পূর্বপুরুষদের নিয়েও নানাধরনের কাহিনী প্রচলিত রয়েছে।স্থানীয় লোকদের কথা অনুযায়ী কয়েকদশক আগে তান্ত্রিকদের পূর্বপুরুষরা নাকি যেকোন প্রাণীর রূপ ধারন করতে পারতেন,সিংহ এবং বাঘের মতো প্রাণীদের নিয়ন্ত্রন করতে পারতেন,হাওয়ায় উড়তে পারতেন এমনকি গায়েবও হতে পারতে।এমনিতে এসকল কথাই শুনতে একদমই অবিশ্বাস্য মনে হয় এবং আমারো ব্যক্তিগত ভাবে এই কথা গুলো একদমই সত্যি বলে মনে হয় না কিন্তু Mayong এর লোকদের জন্য এইসকল কথা শুনা বা বিশ্বাস করা খুবই সহজ ব্যাপার।

এখন আমরা যদি জাদু দ্বারা ভালো কাজের কথা বললে Mayong গ্রামে অনেক Healer বা ডাক্তার রয়েছেন।এসব ডাক্তাররা কোন ডিগ্রীধারী ডাক্তার নন বরং তারা একধরনের Magic Practicer যারা তাদের জাদুশক্তির সাহায্যে যেকোন মানুষের কয়েক বছরের ব্যাথা কয়েক মিনিটে উপশম করার দাবী করে থাকেন।এছাড়াও তারা ভাঙ্গা হাঁড় কয়েক মিনিটেই জোড়া লাগানো এবং বড় বড়বড় রোগও তন্ত্রসাধনার মাধ্যমে ঠিক করার দাবী করে থাকেন।

WizBD.Com

আপনি যদি Mayong গ্রামে যান তাহলে আপনি অনেক জ্যোতিষীরও দেখা পাবেন যারা আপনার হাত দেখে আপনার হাত দেখেই সম্পূর্ণ ভবিষ্যৎ বলে দেওয়ার এবং ভবিষ্যৎ পরিবর্তন করে দিতে পারার কথা বলে থাকেন।

এই গ্রামে কালো জাদুর ব্যবহার কোন খারাপ কাজ করতেও ব্যবহার করা হয়ে থাকে।এদের মধ্যে রয়েছে কাউকে বশ করা,কারোর ক্ষতি করা ইত্যাদি।

Mayong নিয়ে প্রচলিত supernatural কথা গুলোর সত্যতা আমার জানা নেই।এই পোস্টের সকল তথ্যই Wikipedia এবং অারো কিছু ইন্টারনেট সোর্স থেকে নেওয়া হয়েছে।Mayong একইসাথে প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত এবং রহস্যজনক একটি গ্রাম। আপনারা চাইলে রোমাঞ্চ এবং প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার জন্য আসামে গিয়ে Mayong গ্রামটিতে যেতে পারেন।

কমেন্টে জানান আমার আজকের পোস্টটি আপনার কেমন লেগেছে।পোস্টটি ভালো লাগলে আপনার বন্ধুদের মধ্যে পোস্টটি শেয়ার করে দিন।

Writer:

Sujoy Biswas Sourov

Personal Social Links:
1.Facebook
2.Instagram

Wizbd Social Links:
1.Facebook
2.Official Youtube Channel

2 months ago (1:07 pm) 696 views
Report

About Author (104)

Sourov
Administrator

Error 505

 

7 responses to “Mayong – কালো যাদুর চর্চা,করা হয় যে গ্রামে | The land of black magic”

  1. Rashadul Islam Shaon Rashadul Islam Shaon
    Editor
    says:

    এটা কেমন পোস্ট করলেন bro? নিতে তো পারলাম না। 😒

  2. AJ sabbir AJ sabbir
    Author
    says:

    বাহ অসাধারণ পোষ্ট। যে যাই বলুক । আরো এমন পোস্ট চাই।

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019