Search Any Post Of WizBD.Com
 HomeFor Help Youহ্যাকিং বা হ্যাকার এর হাত থেকে রক্ষার কয়েকটি টিপস জানুন

হ্যাকিং বা হ্যাকার এর হাত থেকে রক্ষার কয়েকটি টিপস জানুন

আসসালামু আলাইকুম বন্ধুরা,তোমরা সবাই কেমন আছ?আশা করি ভাল আছেন সবাই।আজকে আমরা আলোচনা করবো কিভাবে হ্যাকিং বা হ্যাকার এর হাত থেকে রক্ষা পাওয়া যাবে।

আপনি হ্যাকিং বা হ্যাকার এর হাত থেকে রক্ষা পাবেন যদি কয়েকটি টিপস অনুসুরণ করেন।তাহলে চলুন আজ আর কথা না বাড়িয়ে আসল কথায় চলে যাই।
১.মোবাইল নাম্বার দিয়ে অবস্থান শনাক্ত:
বাংলাদেশে মোবাইল নাম্বার দিয়ে অবস্থান শনাক্ত করা খুব কঠিন।মোবাইলের আইপি বের করে তারপর অবস্থান শনাক্ত করা যায়।কিন্তু টিএন্ডটি নাম্বার দিয়ে আপনার বাসার ঠিকানা বের করে ফেলা যাবে।তাই কাউকে টিএন্ডটি নাম্বার দাওয়ার ক্ষেত্রে সতর্ক থাকবেন।
WizBD.Com

২. IP(internet protocol)address দিয়ে অবস্থান শনাক্ত:
আইপি এ্যাড্রেজ দিয়ে খুব সহজেই আপনি কোথায় আছেন তা জানা যায়,তবে আইপি বের করা কিছুটা কঠিন।আপনাকে দিয়ে কোন লিংকে ক্লিক করিয়ে আইপি বের করে ফেলা সম্ভব।তবে মোবাইলে সিম দিয়ে ইন্টারনেট ব্যবহার করলে আইপি দিয়ে সঠিক অবস্থান অনেক সময় বের করা যায় না,এর থেকে সুরক্ষিত থাকার জন্য অনলাইনে কারো কোন লিংকে ক্লিক করবেন না।
৩.লিংকে ক্লিক করা:
কারো কোন অপরিচিত লিংকে ক্লিক করলে আপনার আইপি হ্যাক করার মাধ্যমে আপনার অবস্থান শনাক্ত করা যাবে। আইপি দিয়ে আপনার ইন্টারনেট অচল করে দাওয়া যাবে,আপনার মোবাইল/কম্পিউটারে ভাইরাস ঢুকিয়ে দাওয়া যাবে,আপনার ডিভাইসের সব তথ্য চুরি করা যাবে,আপনার ফেসবুক আইডি হ্যাক করা যাবে।আরো অনেক কিছু করা যায় শুধু একটি লিংকে ক্লিক করিয়ে।তাই অনলাইনে সুরক্ষিত থাকতে চাইলে কারো দাওয়া কোন লিংকে ক্লিক করবেন না।
৪.মোবাইল নাম্বার:
আপনার মোবাইল নাম্বার দিয়েই আপনার মোবাইল নষ্ট করে ফেলা যাবে।এটি এভাবে করা হয়-মোবাইল নাম্বারে প্রতি সেকেন্ডে মিসকল দাওয়া হবে,ফলে এক ঘন্টায় প্রায় ৩০০০-৩৫০০ মিসকল আপনার নাম্বারে আসবে।এতে মোবাইলের ক্ষতি হবে।মোবাইল ভাইব্রেড করা থাকলে মোবাইল নষ্ট হয়ে যেতে পারে।এর থেকে সুরক্ষিত থাকতে হলে যখন এতো তারাতারি মিসকল আসতে থাকবে তখন মোবাইল বন্ধ করে দিবেন।
৫.এসএমএস:
মিসকলের মতোই খুব কম সময় প্রচুর এসএমএস আপনার মোবাইলে পাঠিয়ে মোবাইল নষ্ট করে দাওয়া যাবে।মোবাইল বন্ধ করে দিয়ে এর থেকে সুরক্ষিত থাকতে পারবেন।
৬.ইমেইল:
আপনার ইমেইলে খুব অল্প সময়ে অন্য কোন ইমেইল থেকে অনেক অনেক ইমেইল পাঠিয়ে দাওয়া যাবে।ফলে আপনি আপনার দরকারি মেইল খুজে পাবেন না।ব্যবসায়িক ক্ষতি করার জন্য এটি ব্যবহার করা হয়।এর থেকে সুরক্ষিত থাকতে হলে যে কোন একটি মেইল select করে add to spam mail select করবেন।তাহলে এতোক্ষন আসা মেইল গুলো সব স্প্যাম মেইলে চলে যাবে,আপনার ইনবক্স ঠিক হয়ে যাবে।
৭.মোবাইল নাম্বার লুকিয়ে কল করা:
আমি আপনাকে কল দিলাম,কিন্তু আমার নাম্বার না দেখিয়ে আপনার মোবাইলে একটি বিদেশী নাম্বার দেখাচ্ছে।ফলে আপনি বুঝতে পারবেন না কে কল দিয়েছে আপনাকে।আপনি বিভ্রান্ত হয়ে যাবেন।যেই নাম্বার থেকে কল দিয়েছে সেটার country code দিয়ে কোন country এর নাম্বার বের করুন।যদি আপনার পরিচিত কেউ সেই দেশে না থাকে তাহলে বুঝে নিবেন এটি একটি prank call।

তো বন্ধুরা সবাই হ্যাকিং বা হ্যাকার এর হাত থেকে এভাবে দূরে থাকার চেষ্টা করুন।

2 months ago (3:05 pm) 476 views
Report

About Author (98)

sagor321
Author

Allah Is Almighty. I Love wizbd.

 

3 responses to “হ্যাকিং বা হ্যাকার এর হাত থেকে রক্ষার কয়েকটি টিপস জানুন”

  1. XR SABBIR KHAN mujahidkahar
    Author
    says:

    DArun post fd hack niye post den

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019