Search Any Post Of WizBD.Com
 HomeFor Help Youপ্রতিদিনের কাজ করার জন্য Todo list

প্রতিদিনের কাজ করার জন্য Todo list

আস্সালামু-আলাইকুম।কেমন আছেন সবাই।
আজ আমি আপনাদের সাথে কথা বলবো একটি এপপ্স নিয়ে।আসলে এটিকে এপপ্স বললে ভুল হবে।এটি আমাদের জীবনের অর্গানাইজ টুলস হিসেবে কাজ করে।প্রতিদিন আমাদের প্রায় হাজারো কাজ থাকে।অনেক কাজ মনে থাকে আবার অনেক কাজ মনে থাকে না।যেমন ধরুন আপনি একজন স্টুডেন্ট।কাল আপনার এক্সাম।এক্সামের জন্য কলম,পেন্সিল ইস্কেল,এডমিট কার্ড ইত্যাদি সাথে রাখা প্রয়োজন।তো আপনি প্রায় সব কিছুই সাথে নিলেন কিন্তু এডমিট কার্ড টি ভুলে বাসায় ফেলে রেখে গেলেন।যার জন্য আপনি এক্সাম হলে প্রবেশ করতে পারলেন না।সেই সময় আপনার কেমন লাগবে।এরকম হাজারো কাজ আমরা ভুলে যাওয়ার কারণে আমাদের অনেক মাশুল দিতে হয়।তাই জীবনকে অর্গাইনাই করার জন্য,জীবনকে সাজিয়ে-গুছিয়ে রাখার জন্য এই “Todo list” ব্যবহার করা প্রয়োজন।
এখানে আপনি আপনার প্রায় সব কিছুই অর্গানাইজ করে রাখতে পারেন।কখন,কোথায় যাবেন,কি কি করতে হবে ,কোন কাজটি আগে করতে হবে আর কোন কাজটি পরে ইত্যাদি প্রায় সব কিছু আপনি সময়ের সাথে লিখে রাখতে পারেন।

যাইহোক তো চলুন এখন এরকম কিছু “Todo list”ক্যাটাগরির এপপ্স সম্পর্কে জেনে নেয়া যাক।প্রতিদিনের কাজ প্রতিদিন করার জন্য অনেক এপপ্স ই আপনি প্লেস্টোরে বা গুগলে পেয়ে যাবেন।যেমন Evernote,Google keep,Ticktick,My note ইত্যাদি।এই সকল এপ্পসের মধ্যে আমার সব থেকে প্রিয় এবং আপনাদের সাজেস্ট করার মতো এপপ্স হলো “Ticktick” ।এই এপপ্সটির একটি বিশেষত্ব হলো এটিতে ডেইলি,উইকলি,মান্থলির ভিত্তিতে কাজ গুলো সেভ করে রাখা যায়। এছাড়াও এই এপপ্স এর সাহায্যে আপনি আপনার সারাদিন টা নিজের মতো গুছিয়ে নিতে পারবেন। সকাল থেকে শুরু করে একদম রাতে ঘুমানোর আগ মুহূর্ত পর্যন্ত সারাদিন আপনার কি কি কাজ বাকি রয়েছে,কোন কাজ টা কখন করতে হবে প্রায় সব কিছু আপনি এলার্ম দিয়ে সেভ করে রাখতে পারবেন।প্লেস্টোরে সার্চ দিলেই আপনি এপপ্সটি পেয়ে যাবেন।

পরিশেষে বলতে চাই “সময় ও স্রোত কারো জন্য অপেক্ষা করে না” সময় তার নির্দিষ্ট গতিতে চলতে থাকবে।আজ চলে গেলে আপনি এই আজকের দিনটা আগামীকাল আর পাবেন না।তাই বলা যায় সময়ের সঠিক ব্যাবহার আপনার-আমার সবার জীবনকে রঙিন থেকে আরো রঙিন করে তুলবে।

3 months ago (6:35 pm) 360 views
Report

About Author (106)

Author

নিজে শিখুন এবং অন্যকে শিখতে সাহায্য করুন

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019