Search Any Post Of WizBD.Com
 HomeNeed Help??টেম্পোরারি মেইল বা সাময়িক মেইল

টেম্পোরারি মেইল বা সাময়িক মেইল

আমরা প্রতিদিন কাজের জন্য ,বা কিছু জানার জন্য বা কিছু ডাউনলোড করার জন্য ,বা সাময়িক সময়ের রেজিস্ট্রেশনের জন্য বেশিরভাগ ক্ষেত্রে নিজের ইমেইল-এড্রেস ব্যবহার করে থাকি।এটা খুবই ভুল একটা কাজ।কারণ এই সব সাইট বা যেখানে আমরা ইমেইল – এড্রেস টি ব্যবহার করি তারা আমাদের ইমেইলগুলো কালেক্ট করে।তারা স্পাম মেইল পাঠান শুরু করে এবং এর পরে আমাদের সেই ইমেইল এড্রেস আরও ১০টা থার্ড পার্টীর কাছে বিক্রি করে।এছাড়া আরও অনেক কিছু এরা করে থাকে আমাদের এই ইমেইল দিয়ে। এর ফলে আমাদের সেই ইমেইল -এড্রেস হ্যাক হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়।তাই নিজের পার্সোনাল মেইল যেখানে-সেখানে ইউজ করা বিরাট  বোকামি হবে। এর থেকে সমাধান পাওয়ার একটা উপায় হলো 10 minute mail।মানে এমন একটা ইমেইল এড্রেস যেটা কিনা আপনি মাত্র ১০ মিনিট ব্যাবহার করতে পারবেন।এরপর সেই ইমেইল- এর কোনো অস্তিত্ব থাকবে না। এটা দিয়ে আপনি আপনার রেজিঃ করা সহ অন্যান্য ওয়েবের কাজ করতে পারবেন।  ১০ মিনিট পর এই মেইলের আর অস্তিত্ব থাকবে না। চাইলে এই ইমেইলের মেয়াদ আরও বাড়তি ১০ মিনিট করে অনেকবার এড করে নিতে পারবেন।
তাই আপনি যদি সাময়িক সময়ের জন্য কোনো সাইটে রেজিস্টার করেন বা কোনো ওয়েবসাইট এ প্রয়োজন হয় তাহলে সেই সময় 10 মিনিট ইমেইল এর ইমেইল-এড্রেস টি ব্যবহার করবেন।কিন্তু একটা কথা আপনি ভুল করেও কোনো দরকারি সাইট যেমন কোনো সোশ্যাল মিডিয়া -ফেসবুক,টুইটার, ইনস্ত্রাগাম ইত্যাদি সাইট এ কখনো ব্যবহার করবেন না।কারণ এই ইমেইলের মেয়াদ মাত্র 10 মিনিট। সময় শেষ হলে এর কোনো অস্তিত্ব থাকে না।

সব শেষে একটা কথা বলতে চাই আর সেটা হচ্ছে বর্তমান তথ্যপ্রযুক্তির এই যুগে নিজেকে খাপ খাওয়াতে হলে সব দিকে নজর রাখতে হবে।ইন্টারনেট ব্রাউজিং করার সময় থাকতে হবে অনেক সতর্ক।। যেখানে-সেখানে নিজের ব্যাক্তিগত ইনফরমেশন শেয়ার করা যাবে না।না হলে বিপদ আসতে পারে যে কোন সময়। আশা করি এই টিপস আপনি সহজেই ইউজ করতে পারবেন।আপনার যদি কিছু জানার থাকে আশা করি কমেন্টে শেয়ার করবেন।
ধন্যবাদ!

4 months ago (8:00 pm) 1928 views
Report

About Author (74)

Author

নিজে শিখুন এবং অন্যকে শিখতে সাহায্য করুন

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019