Search Any Post Of WizBD.Com
 HomeHacking Newsহ্যাকিং করে ২০০ কোটি ডলার চুরি করেছে উত্তর কোরিয়া

হ্যাকিং করে ২০০ কোটি ডলার চুরি করেছে উত্তর কোরিয়া

জাতিসংঘের একটি রিপোর্ট বলছে, উত্তর কোরিয়া তাদের নিজস্ব অস্ত্র কর্মসূচির জন্য অর্থ ব্যয় করতে সাইবার-আক্রমণ করে প্রায় ২০০ কোটি বা ২ বিলিয়ন (£১.৬ বিলিয়ম) টাকা চুরি করেছে।

গোপনীয় প্রতিবেদনে বলা হয়েছে পিয়ংইয়াং নগদ আদায়ের জন্য ব্যাংক ও ক্রিপ্টো-কারেন্সি বিনিময়কে লক্ষ্যবস্তু হিসেব ব্যবহার করেছে।

এক সূত্র থেকে জানাযায় যে জাতিসংঘ ৩৫ টি সাইবার হামলার তদন্ত করছে।

উত্তর কোরিয়া মঙ্গলবার দুটি ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করেছে, যা দুই সপ্তাহেরও কম সময়ের মধ্যে এই জাতীয় চতুর্থ উদ্বোধন!!

বুধবার এক বিবৃতিতে উত্তরের নেতা কিম জং-উন বলেছিলেন যে এই উদ্বোধনগুলি মার্কিন যুক্তরাষ্ট্র এবং দক্ষিণ কোরিয়ার যৌথ সামরিক মহড়ার বিরুদ্ধে একটি সতর্কতা ছিল। পিয়ংইয়াং এই অনুশীলনগুলিকে শান্তিচুক্তির লঙ্ঘন বলে বর্ণনা করেছেন।

জাতিসংঘ সুরক্ষা কাউন্সিলের উত্তর কোরিয়া নিষেধাজ্ঞা কমিটিতে পাঠানো এই ফাঁস প্রতিবেদনে বলা হয়েছে, পিয়ংইয়াং “আয় অর্জনের জন্য আর্থিক প্রতিষ্ঠান এবং ক্রাইপ্টো-কারেন্সি এক্সচেঞ্জের তহবিল চুরি করার জন্য ক্রমবর্ধমান অত্যাচার চালানোর জন্য সাইবার-স্পেস ব্যবহার করেছে”।

বিশেষজ্ঞরা সাইবার-মাইনিং ক্রিয়াকলাপও তদন্ত করছেন।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, উত্তর কোরিয়া অবৈধ জাহাজ থেকে জাহাজে স্থানান্তরের মাধ্যমে জাতিসংঘের নিষেধাজ্ঞাগুলি লঙ্ঘন করেছে, পাশাপাশি ব্যাপক ধ্বংসযজ্ঞের অস্ত্র সম্পর্কিত জিনিস প্রাপ্ত করেছে।

২০০৬ সাল থেকে জাতিসংঘের সুরক্ষা কাউন্সিল উত্তর কোরিয়ার উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে যা কয়লা, আয়রন, সীসা বস্ত্র ও সীফুড সহ রফতানি নিষিদ্ধ করেছে। অপরিশোধিত তেল এবং পরিশোধিত পেট্রোলিয়াম পণ্য আমদানির উপর একটি ক্যাপও রয়েছে।

প্রেসিডেন্ট কিম একমত হয়েছেন যে উত্তর কোরিয়া আর আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছাড়বে না।

2 weeks ago (3:54 pm) 268 views
Report

About Author (665)

JS Masud
Administrator

Quran is only medicine of heart. and remember Allah is very powerful.

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019