Search Any Post Of WizBD.Com
 HomeFacebook Tricksফেসবুকের প্রয়োজনীয় কিছু ট্রিকস জেনে নিন

ফেসবুকের প্রয়োজনীয় কিছু ট্রিকস জেনে নিন

আসসালামু আলাইকুম বন্ধুরা,তোমরা সবাই কেমন আছ?
আজকে আমরা ফেসবুক এর কিছু প্রয়োজনীয় ট্রিকস নিয়ে আলোচনা করবো যা,আমাদের প্রায়ই কাজে লাগে।

#ফেসবুকের একাউন্টটি কিভাবে মুছে ফেলবেন?
উওর:আপনি যদি ফেসবুকের একাউন্টটি মুছে ফেলতে চান, তাহলে: Settings ট্যাব থেকে > Account Settings এ ক্লিক করুন > এবার Deactivate Account এর Deactivate লিংকে ক্লিক করুন > তাহলে Confirm Facebook Account Deactivation পেজ আসবে > এখানে কেন একাউন্ট বন্ধ করতে চাচ্ছেন তা নির্বাচন করে Deactivate বাটনে ক্লিক করুন তাহলে ফেসবুকের একাউন্টটি বন্ধ হয়ে যাবে।
তবে যদি ভবিষ্যতে আবার একাউন্টটি সচল করতে চান তাহলে ফেসবুকে স্বাভাবিক ভাবে লগইন করলে রিএ্যাকটিভ মেইল যাবে আপনার মেইলে যেখানে ক্লিক করে পুনরাই একাউন্টটি সচল করতে পারবেন।WizBD.Com

#নির্দিষ্ট কোন বন্ধু বা অনাকাঙ্খিত ব্যাক্তিকে প্রোফাইল দেখতে না দেওয়ার নিয়ম?
উওর:নির্দিষ্ট কোন বন্ধু বা অনাকাঙ্খিত ব্যাক্তিকে আপনার প্রোফাইল বা অনান্য তথ্য দেখা থেকে বিরত রাখতে তাকে ব্লক করে রাখতে পারেন।
এজন্য Settings > Privacy Settings এ যান > এবার নিচের Block People এর অংশের টেক্সট বক্সে নাম লিখে Block বাটনে ক্লিক করুন > এবার যাকে ব্লক করতে চান সার্চের ডানে Block Person এ ক্লিক করুন।
এভাবে আপনি একাধিক ব্যক্তিবর্গকে ব্লক করে রাখতে পারেন।কাউকে ব্লক করলে সে আপনাকে কোথাও সার্চ করে যেমন পাবে না তেমন তার সাথে পূর্বে বন্ধত্ব থাকলেও তা শেষ হয়ে যাবে।আর আনব্লক করতে চাইলে Block List থেকে Remove লিংকে ক্লিক করলেই হবে।
#ফেসবুকে ইউজার নাম সেট করবো কিভাবে?
উওর:সম্প্রতি ফেসবুক ব্যবহাকারীদের ইউজার নাম সেট করার সুযোগ দিয়েছে।এজন্য লগইন করা অবস্থায় www.facebook.com এর username এ যান এবং পছন্দের ইউজার নাম সেট করুন।আপনি যদি mehdiakram নাম সেট করেন তাহলে আপনার ফেসবুকের ঠিকানা হবে www.facebook.com/mehdiakram/যেখানে আগে প্রোফাইল আইডি দেখাতো।
তো বন্ধুরা আপনারা চাইলে ফেসবুক এর এইসব ট্রিকস ব্যবহার করতে পারেন।সবাই সুস্থ থাকেন,আল্লাহ হাফেজ।

2 weeks ago (6:22 pm) 448 views
Report

About Author (95)

sagor321
Author

Allah Is Almighty. I Love wizbd.

 

2 responses to “ফেসবুকের প্রয়োজনীয় কিছু ট্রিকস জেনে নিন”

  1. mujahidkahar
    Author
    says:

    Bro agulo sadharon post,,valo post chai

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019