Search Any Post Of WizBD.Com
 HomeEducational Guidelinesহিরো থেকে ভিলেন হয়ে গিয়েছিলো যেসব কমিক ক্যারেক্টাররা

হিরো থেকে ভিলেন হয়ে গিয়েছিলো যেসব কমিক ক্যারেক্টাররা

কমিক্সের দুনিয়ায় কয়েকজন সুপারহিরো তাদের জীবনে কিছু ঘটনার জন্য, বাধ্য হয়ে ভিলেন হয়েছিল। আজকে এমন কয়েকজন সুপারহিরোর কথা বলব যারা ভিলেন হয়েছিল ।
.
Scarlett Witch – ম্যাগনিটোর মেয়ে স্কারলেট Avengers Disassembled কমিক্সে ভিলেন হয় , Wandar যমজ দুটা ছেলে ছিল ,যারা মরে যায় , কিন্ত তার মনে তার ছেলে দুটিকে মারার পিছনে avengers এর হাত ছিল , wanda পুরো avengers এর উপর তাঁর সব শক্তি দিয়ে আক্রমন করে , এর ফলে Hawkeye , এন্ট ম্যান, ভিশন মারা যায় । পুরো পৃথিবীর 90% মিউটান্ট দের মেরে ফেলে ।
.
Sinestro – গ্রীন ল্যান্টার্ন এর মেইন ভিলেন sinestro , কিন্ত প্রথমে সে একজন ভালো ল্যান্টার্ন ছিল । আসতে আসতে তার ব্যবহার চেন্জ হতে লাগল , ক্রিমিনালসদের মেরে ফেলতে শুরু করে,সাধারণ মানুষের উপর নিজের কর্তৃত্ব প্রতিষ্ঠা করতে চেষ্টা করে , বাকি গ্রীন ল্যান্টার্নরা এই ব্যাপারে জানতে পারলে তাকে ল্যান্টার্ন কমিউনিটি থেকে বের করে দেয় , এরপর sinestro নিজের একটি টিম বানায় yellow lantern corps ।
.
Daredevil – Daredevil তার শহরের একজন প্রোটেক্টর ছিল , একবার The Hand নামে এক নিনজা টিমের কন্ট্রল তাকে দেওয়া হয় , সে এই টিমের সাহায্যে তার শহরকে ক্রাইম ফ্রি করতে চায় , নিনজা আর্মির লিডার হওয়ার পর daredevil এর মধ্যে কিছু পরিবর্তন দেখা যায় , শহরের মাঝখানে একটা হেড কোয়ার্টার বানিয়ে সেখানে সব ক্রিমিনালসদের মনের মত শাস্তি দিত , তার মেইন ভিলেনকেও মেরে ফেলে , শহরবাসীদের নিজের মত করে কাবু করতে থাকে, কিন্ত পরে জানা যায় Daredevil এর এক ভিলেন Demon তার মাইন্ড কন্ট্রল করতে ছিল ।
.
Wonder Woman – Flashpoint স্টোরি লাইনে wonder woman Aquaman কে হারিয়ে সারা দুনিয়ায় রাজত্ব করতে চায় , তার পুরো আর্মি নিয়ে ধ্বংস শুরু করে , Aquaman এর স্ত্রীকে Wonder woman মেরে ফেলে , তার রাস্তায় যে আসে তাকেই সে মেরে ফেলতে শুরু করে ।
.
Captain America – ক্যাপ্স তার সব শক্তি হারিয়ে একজন সাধারণ মানুষ এর মত হয়ে যায় , একজন সায়েন্টিস্ট এর সাথে তার দেখা হয় এবং তার সব পাওয়ার ফিরিয়ে দেয় , পরে জানা যায় ওই সায়েন্টিস্ট হাইড্রার লোক ছিল , সে ক্যাপ্স এর মাইন্ড কন্ট্রল করে তার ইচ্ছামত নিজের কাজ করাতো ।
.
গ্রীন ল্যান্টার্ন হাল জর্ডান – হাল জর্ডান এর সিটি একবার ধ্বংস হয়ে যায় ,যেখানে অনেক লোক মারা যায় , ওই লোকেদের মধ্যে তার কিছু প্রিয়জন ছিল , তাদের মৃত্যুর পর জর্ডান পাগলের মত হয়ে যায় , সে তার আংটি দিয়ে তার শহর , শহরের লোকদের আবার জিন্দা করতে শুরু করে , যা গার্ডিয়ান্স দের রুলস এর মধ্যে নেই , তার কাছ থেকে আংটি নিয়ে নেয় গার্ডিয়ান্স , জর্ডান কিছু গ্রীন ল্যান্টার্নকে মেরে তাদের আংটি নিয়ে নেয় , তারপর তার এক ভিলেন Paraleks এর সাথে মিলে পাওয়ারফুল ভিলেন হয়ে যায় ।
.
Red Hood – Jason Tod ব্যাটম্যান এর রবিন ছিল , সে ফ্যান্সদের তেমন পছন্দ ছিল না , কমিক্স রাইটার ভোট নেয় যে তাকে রাখবে নাকি মেরে ফেলবে , বেশিরভাগ ফ্যান্স ভোট দেয় তাকে মারার জন্য । এর পর jason Tod কে মেরে ফেলা হয় , কয়েকবছর পর Jason Tod নতুন রূপে আসে , এবার সে ব্যাটম্যান এর ভিলেন Red Hood নামে আসে , পরে সে ব্যাটমানের টিমে join করে ।
.
Phoenix Jean Grey – কমিক্স এ একবার তার পুরো টিমকে বাঁচানোর জন্য জিন গ্রে সব শক্তি দিয়ে চেষ্টা করে কিন্ত সে ওখানে মারা যায় , এরপর আবার সে নতুনরূপে আসে ফিনিক্স , এই রূপে সে আরো বেশি পাওয়ারফুল হয় কিন্তু সে তার নিজের শক্তি কন্ট্রল করতে পারে না , যার ফলে সে ভিলেন হয়ে যায় , তার নাম হয় ডার্ক ফিনিক্স , নিজের শক্তি বাড়ানোর জন্য একটি স্টারের শক্তি সে অবজার্ব করে যার ফলে অনেক এলিয়েন মারা যায় , শেষ পর্যন্ত সে নিজেকে মেরে ফেলে ।
.
Hulk – ওয়ার্ল্ড ওয়ার হাল্ক স্টোরি লাইনে হাল্ক সাকার নামে একটি প্লানেটে থাকে , ওই প্লানেটে এক্সপ্লোজেন হওয়ার ফলে হাল্ক এর প্রেগনেন্ট স্ত্রী মারা যায় , এইসবের পিছনে avengers এর হাত আছে বলে হাল্ক মনে করে , এরপর হাল্ক পুরো এভেঞ্জার্সকে শেষ করে দেওয়ার জন্য আসে , ব্ল্যাক বোল্ট , আয়রনম্যানকে ভয়ানক আহত করে দেয় , এরপর এক এক করে সব avengers , X men মেম্বারদের মারতে শুরু করে দেয় ।
Earth 9200 তে নিউক্লিয়ার ওয়ার হয় যেখানে এক্সপ্লোজেন এর কারনে হাল্ক এর শক্তি আরো বেড়ে যায় , হাল্ক earth কে কন্ট্রল করা শুরু করে , তার রাস্তায় যে সে তাকেই মেরে ফেলে ।
.
Superman – injustice স্টোরি লাইনে কয়েকটি ঘটনার জন্য সুপারম্যান হিরো থেকে ভিলেন হয়ে যায় ।
জিমি ওলসন এর মৃত্যু , সুপারম্যান এর শহর ধংস , তার প্রেগনেন্ট স্ত্রীর মৃত্যু – এইসব কারনে সে খুব রেগে গিয়ে জোকারকে মেরে ফেলে , এরপর সে ভাবে পুরো দুনিয়াকে সে নিজের মত করে ঠিক করবে কিন্ত সে পৃথিবীকে কন্ট্রল করতে শুরু করে , এরপর সে ভিলেন এ পরিণত হয় , ক্রিমিনালসদের সাথে সাথে হিরোদের ও মারতে শুরু করে , স্যাজাম , গ্রীন এরো, হারকিউলিস আরও অনেককে মেরে ফেলে ।
.
এছাড়া আরও কিছু সুপারহিরো ভিলেন হয়েছিল – ম্যাগনিটো , Archangel , Cyclops , Winter Soldier

লেখকঃMd Yeasin

2 years ago (9:41 pm) 1788 views
Report

About Author (103)

Sourov
Administrator

Error 505

 

2 responses to “হিরো থেকে ভিলেন হয়ে গিয়েছিলো যেসব কমিক ক্যারেক্টাররা”

  1. Shanto Shanto
    Administrator
    says:

    ওয়াও।

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019