Search Any Post Of WizBD.Com
 HomeOnline Earningসেরা ৩ টি অফলাইন টাইপিং জব যা আপনি বাড়িতে বসে করতে পারবেন

সেরা ৩ টি অফলাইন টাইপিং জব যা আপনি বাড়িতে বসে করতে পারবেন

ডেটা এন্ট্রি জবগুলি এমন লোকদের জন্য সত্যই দুর্দান্ত যাঁরা বাড়ি থেকে কাজ করতে চান তবে খুব বেশি দক্ষ নন। আপনি গৃহিনী, শিক্ষার্থী, একজন অবসরপ্রাপ্ত ব্যক্তি বা অতিরিক্ত উপার্জনের সন্ধানকারী কেউই হন তবে ডেটা এন্ট্রি আপনার পক্ষে সেরা।

আপনার কেবলমাত্র টাইপিংয়ের ভাল গতি (ন্যূনতম ২ি৫ প্রতি মিনিটে) প্রয়োজন, ডাটা এন্ট্রি কাজ শুরু করার জন্য বেসিক ইংলিশ এবং ইন্টারনেট সংযোগ সহ একটি পিসি।

নিয়মিত ডাটা এন্ট্রি জবস

প্রথম বিভাগটি হ’ল নিয়মিত ডেটা এন্ট্রি কাজ যা খুব সাধারণ এবং আপনার কমপক্ষে ২০ থেকে ৩০ প্রতি মিনিটে টাইপিং গতি দরকার।

১. সাধারণ তথ্য এন্ট্রি কাজ

সাধারণ তথ্য এন্ট্রি কাজের ক্ষেত্রে এমএস ওয়ার্ড ফাইলে শব্দ টাইপ করা জড়িত। এখানে, টাইপিংয়ের গতি ছাড়াও আপনার ইংরেজী ভাষায় ভাল পড়া এবং লেখার দক্ষতা প্রয়োজন।

আপনাকে একটি পিডিএফ ডকুমেন্ট থেকে পড়তে হবে এবং এটি একটি ওয়ার্ড ডকুমেন্টে লিখতে হবে। এই ধরণের ডেটা এন্ট্রি কাজের ক্ষেত্রে আপনি প্রতি পৃষ্ঠায় ২০ থেকে ২০ টাকা পর্যন্ত অর্থ পেতে পারেন।

২. অন্যান্য বেসিক টাইপিং কাজ

অন্যান্য বেসিক টাইপিং কাজগুলি এক্সেল স্প্রেডশিটের সাথে কাজ করতে পারে। এখানে আপনাকে কেবল ডেটা সহ ঘরগুলি পূরণ করতে হবে। সূত্র এবং অন্যান্য প্রযুক্তিগত জিনিসগুলি সম্পর্কে আপনার সত্যিকারের জানা দরকার নেই।

কাজটি খুব সহজ এবং মোটেই প্রযুক্তিগত নয়। গতি এবং নির্ভুলতার উপর নির্ভর করে আপনি প্রতি ঘন্টা ১০০ থেকে দেড়শ টাকার বিনিময়ে পেতে পারেন।

৩. ওয়ার্ড প্রসেসর বা টাইপিস্ট

এখানে কাজটি কিছুটা বেশি প্রযুক্তিগত। আপনার চিঠিপত্র, মেলিং লেবেল, প্রতিবেদন ইত্যাদি তৈরি করা দরকার আপনার শব্দভান্ডার পাশাপাশি ভাল ব্যাকরণ দক্ষতাও থাকতে হবে।

চার্ট, গ্রাফ এবং টেবিল তৈরির মতো প্রযুক্তিগত জিনিসগুলির সাথেও আপনাকে কাজ করতে হবে। সাধারণত আপনার এই ধরণের ডেটা এন্ট্রি কাজের জন্য একটি প্রশিক্ষণ প্রয়োজন।

সবাইকে ধন্যবাদ।

4 weeks ago (7:51 pm) 352 views
Report

About Author (5)

Akash Sen
Author

I love technology. I like to learn about technology myself and to let others know

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019