Search Any Post Of WizBD.Com
 HomeOnline Earningএডসেন্স !! মাত্র ৩ দিনে কীভাবে এপ্রুভ হবে ?? ( ব্যক্তিগত অভিজ্ঞতা )

এডসেন্স !! মাত্র ৩ দিনে কীভাবে এপ্রুভ হবে ?? ( ব্যক্তিগত অভিজ্ঞতা )

এডসেন্স !! মাত্র ৩ দিনে কীভাবে এপ্রুভ হবে ?? ( ব্যক্তিগত অভিজ্ঞতা )

আমাদের অনেকের পার্সোনাল ব্লগ বা অন্য কোন ওয়েব সাইট আছে। আর আমাদের দেশের প্রেক্ষিতে এডসেন্স হচ্ছে সর্বোত্তম পদ্ধতি ওয়েব সাইট থেকে আর্নিং এর।

যদিও বেশি রেভিনিউ পেতে সবথেকে ভালো উপায় হচ্ছে এফিলিয়েট তবুও আমাদের দেশে এখনো এফিলিয়েট জনপ্রিয় নয়। কারণ, আমরা এখনো কোনো পন্যের জন্য গুগলে সার্চ করে কোন ওয়েব সাইট এ খুঁজে দেখি না।

সে যায় হোক, আমরা অনেকেই ভাবি গুগলের এডসেন্স হচ্ছে সোনার হড়িন। আমারও কিছুদিন আগে একই ধারণা ছিল যখন একটা ওয়েব সাইটের জন্য ১৮/২০ বার রিকুয়েস্ট দিয়েও কোন সাজেশন ছাড়াই এপ্রুভ করছিল না। কিন্তু, সামান্য কিছু ট্রিক্স খাটিয়ে আমি মাত্র ৩ দিনের মাথায় একবার রিকুয়েস্ট দিয়েই এই সাইটের জন্য এডসেন্স পেয়েছি। ( সাহায্য করেছেন MD Biplop Hossain )

আর সেই ট্রিক্স এবং এডসেন্স সম্বন্ধে সবকিছু নিয়ে এই লেখাটি। আপনার সাইটের এডসেন্স এপ্রুভ হওয়ার জন্য এবং বিস্তারিত জানতে পড়ে ফেলুন এখনই এই লেখাটি।

How to get adsense approved in 3 days bangla
Image Credit www.apkfeast.com

এডসেন্স কী ??

এডসেন্স হচ্ছে গুগল কর্তৃক পরিচালিত “এড সার্ভিস ”। অর্থাৎ, একটা কোম্পানী তার নিজস্ব প্রোডাক্টের জন্য গুগল এর কাছে অর্থের বিনিময়ে এড দিবে।

এবং গুগল সেই এড এডসেন্স এপ্রুভ আছে এমন সাইটে পাবলিশ করবে। আর ওই কোম্পানীর দেয়া অর্থের কিছু অংশ পাবেন আপনি এবং বাকি অংশ গুগল। এই সার্ভিস টার নামই হচ্ছে এডসেন্স।

এডসেন্স বুঝলাম না

আচ্ছা, সহজ করে বলি। আপনি নিশ্চয় টিভিতে অনুষ্ঠান দেখার সময় খেয়াল করেছেন বিজ্ঞাপন বিরতির সময়ে বিজ্ঞাপন দেখায়। অর্থাৎ, কোন কোম্পানির প্রচার মুলক বিজ্ঞাপন দেখায়। এবং এই সার্ভিস টা হয় কোম্পানী এবং চ্যানেল এর মধ্যে সরাসরি।

কিন্তু, এডসেন্স এ একই কাজ হলেও ওয়েব সাইট মালিক এবং কোম্পানির মধ্যে সরাসরি সম্পর্ক থাকে না।এখান মাঝখানে থাকে গুগল। নিচের ইমেজ এর মতো সম্পর্ক

এবারে নিশ্চয় বুঝতে পেরেছেন !!

এডসেন্স এর জন্য ওয়েবসাইট কেমন হওয়া লাগবে??

ওকে, আমি নিজেই অনেক জায়গায় ভুল তথ্য পেয়ে হয়রান হয়েছি। গুগল এডসেন্স সাপোর্ট পেজ এ সব বিস্তারিত আছে তবে আমি এখানে আবারো কিছু গুরত্তপুর্ন তথ্য তুলে ধরছি

এরকম আরো অনেক রুল আছে যদিও উপরের গুলোই প্রধান। সব বিস্তারিত জানতে অফিশিয়াল লিংক https://support.google.com/adsense/ এই লিংকে চলে যান।

এখন যদি উপরের সব কিছু সঠিক ভাবে মেনে থাকেন তাহলে আপনি ইনশাল্লাহ খুব দ্রুত এডসেন্স এর জন্য এপ্রুভ হবেন।


আমার সাইট উপরের সবগুলো কন্ডিশন মেনেছে তাই আল্লাহর রহমতে আমি যেদিন রিকুয়েস্ট করেছি এডসেন্স এর জন্য তার ২ দিন পরে সন্ধ্যাই ইমেইল পেয়েছি যে আমি এডসেন্স এর জন্য এপ্রুভড !!


যদি কোন প্রশ্ন থেকে থাকে তাহলে জানিয়ে দিন কমেন্টে বা যেকোন মতামত এর জন্য কমেন্ট বক্স উন্মুক্ত।

যদি মনে হয় কাউকে এই বিষয়ে জানানো দরকার তাহলে এখনই শেয়ার করে ফেলুন এই লেখাটি।


এই লেখাটি সর্বপ্রথম প্রকাশিত হয়েছে Shovon’s Diary ( https://www.shovonsdiary.xyz ) তে।

যদি এরকম আরো অনেক পোস্ট পড়তে চান তাহলে এখনই ভিজিট করুন Shovon’s Diary। প্রোগ্রামিং, ওয়েব ডিজাইনিং, এপ রিভিউ সহ অন্যান্য আরো পোস্ট পড়তে ভিজিট করুন Shovon’s Diary

1 month ago (6:05 pm) 364 views
Report

About Author (1)

Shahriar Ahmed Shovon
Author

I am no one!!

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019