Search Any Post Of WizBD.Com
 HomeOnline Earningঅনলাইন ইনকামের যত পদ্ধতি-(পর্ব-৪)

অনলাইন ইনকামের যত পদ্ধতি-(পর্ব-৪)

আসসালামু আলাইকুম।কেমন আছেন আপনারা ??আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন।প্রতিবারের মতো এবারও আপনাদের সামনে নিয়ে আসলাম অনলাইন ইনকাম বিষয়ক বাংলা টিউটোরিয়াল অনলাইন ইনকামের সাত সতেরো-(পর্ব-৩)।যারা আগের পর্বগুলো পড়েন নি।তাদের বলবো আগের টিউটোরিয়ালগুলো পরে আসেন তাহলে অনলাইন ইনকাম বিষয়ক অনেক কিছু শিখতে পারবেন এবং এই টিউটোরিয়াল টাও খুব সহজেই বুঝতে পারবেন।।আজকের এই টিউটোরিয়াল এ আমি আলোচনা করবো অনলাইন বিজনেস সম্পর্কে। পৃথিবীর সকল অর্থের উৎস কিন্তু একটাই সেটা বিজনেস হোক সেটা অনলাইনে কিংবা অফলাইনে।আর এই অনলাইন বা অফলাইন বিজনেসই পুরো পৃথিবীতাকে দাঁড় করিয়ে রেখেছে।আমি পুরো বর্ণনা তো দিতে পারব না।কিন্তু যতটুকু আপনাদের প্রয়োজন জানার ,ঠিক ততটুকু
সম্পর্কেই আজ আমি আপনাদের জানানোর চেষ্টা করবো।তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক আমাদের আজকের টিউটোরিয়াল:-

ফরেক্স :-
আমাদের মধ্যে অনেকেই হয়তো এই নাম শুনেছি বা হয়তো শুনিনি।এটি একটি বৃহৎ অনলাইন বিজনেস।একেবারে সহজ বাংলা ভাষায় বলতে গেলে আমাদের দেশের ঢাকা স্টক একচেন্জ এর মত শেয়ার মার্কেটের অনলাইন ভার্সনটি হচ্ছে ফরেক্স বা ফরেন এক্সচেঞ্জ।

আপনি এখানে বৈদেশিক মুদ্রা,স্বর্ণ এ জাতীয় সকল দ্রব্য ক্রয়-বিক্রয় বা বিনিময় করতে পারবেন।এই বিনিময়ের মাঝে প্রতিনিয়ত যে মূল্য পার্থক্য সৃষ্টি হয় সেই মূল্য পার্থক্যই আপনার ব্যবসার মুনাফা। যেমন মনে করেন আপনি আজ বৈদেশিক মুদ্রা ডলারের দাম কমে যাওয়ায় 100 ডলার কিনে রাখলেন আট হাজার পাঁচশত টাকা দিয়ে। আগামীকাল ডলারের দাম বেড়ে যাওয়ায় 100 ডলারের মূল্য হয়ে দাঁড়ালো 8600 টাকা আপনি যদি এই 100 ডলার আজ বিক্রি করে দেন তাহলে আপনি 100 টাকা লাভ করতে পারছেন।আর এই টাকাই আপনার ব্যবসার মুনাফা।সহজ ভাষায় বলতে গেলে এভাবেই এই ফরেক্স-ট্রেডিং এর বিজনেস করা হয়।

এখন আপনি বলতে পারেন,আপনি কিভাবে এটা শিখতে পারবেন বা কোথা থেকে শিখবেন ??
উপরের কথাগুলো পরে বুঝা যায় যে ফরেক্স-ট্রেডিং টা অনেক সহজ। কিন্তু জিনিসটা মোটেও সেরকম না।বাংলাদেশের শেয়ার-বাজারে যেমন বিভিন্ন বিনিয়োগকারী বা আর্থিক-প্রতিষ্ঠান লস খাচ্ছে ঠিক তেমনি পৃথিবীর প্রায় 90 ভাগ ফরেক্স ট্রেডারও কোন না কোনভাবে লস আছে।অনেকের আবার সবকিছু নিঃশেস হয়ে গিয়েছে। একবার ফরেক্স মার্কেটে ঢুকলে বের হওয়া বেশ কঠিন, তার থেকে বেশি কঠিন সেখান থেকে লাভ বের করে আনা।

আপনি যদি এই ফরেক্স বিজনেসই করতে চান তাহলে আপনাকে এটি করার জন্য নিম্ন পক্ষে এক বৎসর নিয়মিত চর্চা করতে হবে,নিয়মিত মার্কেট বিশ্লেষণ করতে হবে।বিভিন্ন প্রফেশনাল ফরেক্স-ট্রেডার এর সফলতার কাহিনী পরে বুজতে হবে তারা কিভাবে এখানে টিকে আছে।প্রথমে ছোট ছোট বিনিয়োগ করে মার্কেট বুজতে হবে তারপর আস্তে আস্তে বড় বিনিয়োগের দিকে যেতে হবে।এটা যতটা না অংক বুদ্ধি ও যুক্তির খেলা তার চাইতে অনেক বেশি ধৈর্যের খেলা।আর এভাবেই নিয়মিত লেগে থাকলে আপনিও একদিন সফলতা পাবেন ইনশাল্লাহ।

3 months ago (8:19 pm) 560 views
Report

About Author (71)

Author

নিজে শিখুন এবং অন্যকে শিখতে সাহায্য করুন

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019