Search Any Post Of WizBD.Com
 HomeOnline Earningযে ৬ টি সহজ উপায়ে আপনিও ঘরে বসে উপার্জন করতে পারেন

যে ৬ টি সহজ উপায়ে আপনিও ঘরে বসে উপার্জন করতে পারেন

বর্তমান বিশ্বে ফ্রিল্যান্সিং এর জয়জয়কার চলছে।তথ্যপ্রযুক্তির এই যুগে এখন ঘরে বসে মানুষ অনলাইনে বিভিন্ন কাজ করে লাখ লাখ টাকা ইনকাম করছে।তাই এই ইন্টারনেটের যুগে আপনি কেনো পিছিয়ে থাকবেন।এই পরিপেক্ষিতে আজ আমি আপনাদের মাঝে কথা বলবো ইন্টারনেট থেকে টাকা উপার্জনের ১০ টি সহজ উপায় যেগুলোর একটি যদি আপনি নিজের আয়ত্বে নিতে পারেন তাহলে আজ থেকে আপনিও ঘরে বসে উপার্জন করতে পারবেন।তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক:-

১. কনটেন্ট রাইটিং
বর্তমানে অনলাইনে অর্থ উপার্জনের সবচেয়ে জনপ্রিয় এবং সহজ একটি উপায় হলো লেখালেখি করা বা যাকে বলে কন্টেন্ট রাইটিং।বর্তমানে এই কাজটি অনেকের কাছে গ্রহণযোগ্যতা পেয়েছে।কারণ এই কাজ করার জন্য কোনো আলাদা দক্ষতা বা কাজ শিখার প্রয়োজন হয় না।ইন্টারনেট এর এই যুগে প্রায় প্রতিদিন অসংখ্য সাইট বা কোম্পানি তৈরি হচ্ছে আর তৈরির সাথে সাথে এদের নিজেদের বিভিন্ন আর্টিকেল লেখার জন্য উদীয়মান লেখকদের খোঁজ করে থাকেন।তাই আপনার যদি লেখালেখি করতে ভালো লাগে তাহলে এই কন্টেন্ট রাইটিং কাজটি করে আপনি ভালো একটা ইনকাম ঘরে বসে করতে পারবেন।শুধু অর্থ উপার্জনই হয় না এর পাশাপাশি বিভিন্ন বিষয়ে আপনি প্রচুর জ্ঞান অর্জন করা যায়।

২. সিভি রাইটার
বর্তমানে প্রায় সব ধরনের কাজ বা চাকরির জন্য সিভির প্রয়োজন হয়।তাই আজকাল অনেকেই সিভি লেখানোর জন্য প্রোফেশনাল সিভি রাইটারের শরনাপন্ন হন। আপনার যদি ভালো সিভি লিখার দক্ষতা থাকে তাহলে এ কাজটি আপনার জন্য। ঘরে বসেই আপনি বিভিন্ন লোকের সিভি লিখে দিতে পারেন অথবা তাদের দেয়া তথ্যের উপর ভিত্তি করে আপনি সেটিকে আরো নতুন অথবা আকর্ষণীয় করে তুলতে পারেন।

৩. স্ক্রিপ্ট রাইটার
স্ক্রিপ্ট রাইটিং বলতে বাস্তব বা নিজের কাল্পনিক অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে বিভিন্ন গল্প বানানো।যেমন যদি আপনার জীবনে কোনো স্মরণীয় ঘটনা থেকে থাকে তাহলে আপনি সেই ঘটনাকে নিজের মতো করে সাজিয়ে একটি সুন্দর কাহিনীনির্ভর গল্পে উপস্থাপন করতে পারেন।বর্তমানে বিভিন্ন অনলাইন ব্লগে বা নাটক বা সিনেমায় স্ক্রিপ্ট রাইটারের প্রয়োজন হয়।সুতরাং আপনি যদি এই বিষয়ে অনেক পটু হয়ে থাকেন তাহলে এই কাজ টি আপনার জন্য।

৪. এডিটিং
এডিটিং বলতে এখানে ভিডিও এডিটিং বোঝানো হয়েছে।বর্তমানে এই ভিডিও এডিটিং এর অনেক ডিমান্ড।অনেকে এই ভিডিও এডিটিং এর কাজ শিখে লাখ লাখ টাকা ইনকাম করছে।প্রায় সব জায়গাতেই ভিডিও এডিটর এর প্রয়োজন হয়।ইউটিউব ভিডিও,ওয়েবসাইট এর ইন্ট্রো ভিডিও,বিভিন্ন নাটক ,সিনেমায় ও এই ভিডিও এডিটরের প্রয়োজন হয়।
তাই এই ভিডিও এডিটিং এর কাজ করাকে অনেকেই আজকাল পেশা হিসেবে গ্রহণ করছেন।

৫. ফটোগ্রাফি
আজকাল অনেককেই দেখা যায় নিজের একটি ডিয়েসেলার ক্যামেরা কিনে ফটোগ্রাফি শুরু করে দেয়।কিন্তু ডিয়েসেলার ক্যামেরা দিয়ে ছবি তুললেই ফটোগ্রাফার হওয়া যায় না।ছবি তোলার পাশাপাশি তাকে মূল্যায়ন করাও তেমন জরুরি।ছবি তোলার পর ছবিটাকে কিভাবে এডিট করলে ভালো হবে,কোন এঙ্গেলে ছবি তুললে ভালো হবে এ সবকিছু ভালোভাবে জানতে হবে।বর্তমানে বিভিন্ন বিয়ের অনুষ্ঠানে প্রফেশনাল ফটোগ্রাফার এর প্রয়োজন হয়।আর তাই আপনার যদি ফটোগ্রাফি ভালো লাগে তাহলে আপনি এই কাজ টি করে টাকা উপার্জন করতে পারেন।ক্যামেরা দিয়ে তোলা ছবি যদি ভালো হয় তাহলে সেই ছবি আবার বিভিন্ন অনলাইন বাই-সেল ওয়েবসাইট এ বিক্রিও করতে পারবেন।

৬. কোডিং
বর্তমানে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস এ সবচেয়ে ডিমানদেবল এবং জনপ্রিয় হচ্ছে প্রোগ্রামিং এর কাজগুলো যেমন ওয়েব ডেভেলপমেন্ট, ওয়েব ডিজাইন,মোবাইল এপ্লিকেশন ডেভেলপমেন্ট ইত্যাদি।আর এইসব কাজগুলো করতে হয় কোডিং এর মাধ্যমে।তাই আপনার যদি কোডিং এ ভালো মানের দক্ষতা থাকে তাহলে আপনিও বিভিন্ন সফটওয়ার কোম্পানির সাথে কাজ করতে পারেন।প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ যেমন: সি++, জাভা, পিএইচপি এর যে কোনো একটিতে পারদর্শী হলেই আপনিও ঘরে বসে ওয়েব ডেভেলপার,মোবাইল এপপ্স ডেভেলপার হিসেবে বিভিন্ন কোম্পানির সাথে কাজ করতে পারেন। বর্তমানে প্রায় সব কোম্পানী তাদের ওয়েবসাইট বানানোর জন্য কোডার খুজঁছে।তাই আপনি কোডিং শিখে এই সব কোম্পানির সাথে কাজ করতে পারবেন।আগে প্রোগ্রামিং শেখার জন্য সঠিক গাইডলাইন এবং রিসোর্সের অভাব হতো । কিন্তু এখন ইন্টারনেট এর যুগে প্রচুর পরিমাণে রিসোর্স পাওয়া যায় যেগুলোর সাহায্যে কোডিং শেখা অনেকটা সহজ হয়ে উঠেছে।

।আশা করি উপরের উপাইগুলো আপনার কাজে লাগবে।আজ এ পর্যন্তই শেষ।পরের আর্টিকেল এ আবার দেখা হবে ইনশাল্লাহ।

4 months ago (7:49 pm) 660 views
Report

About Author (74)

Author

নিজে শিখুন এবং অন্যকে শিখতে সাহায্য করুন

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019