Search Any Post Of WizBD.Com
 HomeOnline Earningঅনলাইন থেকে ইনকামের যত পদ্ধতি-(পর্ব-১)

অনলাইন থেকে ইনকামের যত পদ্ধতি-(পর্ব-১)

আস্সালামু-আলাইকুম।কেমন আছেন সবাই ?আজ থেকে আমি আপনাদের মাঝে নতুন একটি টিউটোরিয়াল সিরিজ শুরু করতে যাচ্ছি।যেটার মূল বিষয় অনলাইন থেকে ইনকাম বিষয়ক।এই সিরিজে আমি তুলে ধরবো বর্তমানে অনলাইন থেকে কি কি উপায়ে ইনকাম করা যাচ্ছে।অনলাইন থেকে ইনকামের নানা ধরন রয়েছে।যেমন কেউ ফ্রিল্যান্সিং করছে,কেউ আবার ইউটিউব থেকে ইনকাম করছে,কেউ আবার এফিলিয়েট মার্কেটিং করছে,আবার কেউ ব্লগিং করছে ইত্যাদি।আসলে বলে শেষ করা যাবে না।অনলাইনে এমন কোনো কাজ নাই যে পাওয়া যায় না।আপনি -আমরা যেই কাজ জানি বা যেই কাজে খুব এক্সপার্ট ,অনলাইন এ সেই কাজই রয়েছে শত শত।বর্তমানে সমাজে চাকরির অনেক সীমাবদ্ধতা রয়েছে।বছরের পর বছর জনসংখ্যা বাড়লেও চাকরির সংখ্যা ঠিক আগের মতোই রয়েছে।তাই আমাদের শিক্ষিত বেকার যুবকরা অনলাইন এর দিকে ঝুঁকে যাচ্ছে।এখন ঘরে বসে অনলাইন থেকে বিপুল পরিমাণে অর্থ উপার্জন করা যাচ্ছে।তাই আমি আমার এই টিউটোরিয়াল সিরিজে কিভাবে বা কোন কোন উপায়ে অনলাইন থেকে ইনকাম করা যায় সেই সেই উপায় গুলো আলোচনা করবো।চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক

—অনলাইন ইনকাম বিষয়ক টিউটোরিয়াল সিরিজ—-

আজকের এই টিউটোরিয়াল এ আমি আলোচনা করবো কয়েকটি জনপ্রিয় অনলাইন ইনকাম বিষয়ক ওয়েবসাইট।যেখান থেকে আপনি কয়েকটি ক্ষুদ্র কাজ করে ,নিজের উপস্থিত বুদ্ধি ও একটু পরিশ্রম খাটিয়ে অর্থ উপার্জন করতে পারবেন।ওয়েবসাইট গুলোতে কাজ করার জন্য আপনার কম্পিউটার লাগবে কিন্তু এটা বেশি প্রয়োজন নেই।আপনার হাতের মোবাইল দিয়েও কাজ করতে পারবেন।

তো চলুন জেনে নেই আমরা কোথায় থেকে এবং কিভাবে টাকা ইনকাম করতে পারবো?

১। User Testing
WizBD.Com
এই ওয়েবসাইট টি মূলত আপনাকে যেকোনো একটি ওয়েবসাইট ভিজিটের কাজ দিবে। সেক্ষেত্রে আপনি কিভাবে ওয়েবসাইটটি কিভাবে ভিজিট করছেন সেটার স্ক্রিন শট তুলে তাদেরকে পাঠাতে হবে। একটি ওয়েবসাইট ভিজিটের পরিবর্তে তারা আপনাকে ১০-১৫ ডলার পেমেন্ট দিবে। এই ওয়েবসাইটটি বর্তমান যুগের একটি জনপ্রিয় ওয়েবসাইট।
লিংক

২। surveyeah
WizBD.Com
এই ওয়েবসাইট টি মূলত আপনাকে বিভিন্ন সার্ভে করার জন্য পেমেন্ট করবে।প্রতিটা সার্ভে করার জন্য আপনাকে ভালো একটা এমাউন্ট দিবে।
ওয়েবসাইট টিতে কাজ করার জন্য প্রথমে একাউন্ট খুলতে হবে।একাউন্ট খুলার পর প্রথম পেজে আপনি আপনার কাজ এবং প্রোফাইল দেখতে পারবেন।
লিংক

৩।Swagbucks
WizBD.Com
এই সাইটটি অনেক জনপ্রিয় একটি সাইট। সাইটটির কাজ হলো বিভিন্ন কিছু সার্ভে করা, ভিডিও দেখা ও গেম খেলা। এছাড়া এই সাইটি জনপ্রিয় হওয়ার কারণ হলো এই সাইটে একাউন্ট খোলার পরে একটি গিফট কার্ড দিবে যেটি দিয়ে আপনি বিভিন্ন অনলাইন শপ থেকে নিজের জন্য কেনাকাটা করতে পারবেন। অন্যদিকে আপনাকে প্রতিদিন যে কাজ দেওয়া হবে সেখান থেকে আপনি ১৫-২০ ডলার ইনকাম করতে পারবেন।
লিংক

৪.Rapidworkers:
WizBD.Com
এই সাইট টি একটি মাইক্রোজব সাইট। বর্তমানে এই সাইট টি অনেকের কাছে অনেক জনপ্রিয় হয়ে উঠেছে। আপনার যদি টাইপিং এ অনেক বেশি দক্ষতা থাকে এবং খুব দ্রুত টাইপ করতে পারেন তাহলে আপনি এখান থেকে মাসিক ২০,০০০-২৫,০০০ টাকা ইনকাম করতে পারবেন। সেক্ষেত্রে আপনাকে দৈনিক ৫-৭ ঘন্টা সময় ব্যয় করতে হবে।
লিংক

৫. Binpress
WizBD.Com
Binpress ওয়েবসাইট টি ব্লগিং এর জন্য ভালো।যারা যারা ব্লগিং করতে পছন্দ করেন বা লেখা লেখি করতে ভালোবাসেন তাদের জন্য এই প্লাটফর্ম তা বেস্ট।এখান থেকে আপনি আপনার নিজের মতো করে বিভিন্ন বৈধ্য বিষয় নিয়ে লেখালেখি করতে  পারবেন।
লিংক

সবশেষে একটা কথাই বলবো অনলাইনে কাজের জন্য অনেক দক্ষতার প্রয়োজন।অনলাইন এ কাজের অভাব নেই অন্য দিকে যোগ্যতা অনুযায়ী কাজের জন্য ব্যক্তিরও অভাব নেই। কিন্তু এটা মেনে নিতে হবে যে সর্বপ্রকার কাজের জন্য নিজেকে তৈরী করে তোলা সম্ভব নয়। সেজন্য আপনাকে নিজের লক্ষ্যবস্তু নিজেকেই ঠিক করে নিতে হবে।।সবাইকে অসংখ্য ধন্যবাদ।

2 months ago (10:46 pm) 612 views
Report

About Author (67)

Author

নিজে শিখুন এবং অন্যকে শিখতে সাহায্য করুন

 

2 responses to “অনলাইন থেকে ইনকামের যত পদ্ধতি-(পর্ব-১)”

  1. RAKIBUL49 RAKIBUL49
    Author
    says:

    Tnx,,,,,bro……goood suggestions

  2. SAjid imon
    Author
    says:

    ধণ্যবাদ ব্রাদার 😍

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019