Search Any Post Of WizBD.Com
 HomeComputer Tipsকম্পিউটারে Windows 7 দেবার পদ্ধতি

কম্পিউটারে Windows 7 দেবার পদ্ধতি

প্রথমে সিডি/ডিভিডি রাউটারে Windows 7 এর ডিক্স প্রবেশ করায় । তারপর কম্পিউটার restart করি। এখানে আমাদেরকে প্রথমে কম্পিউটার এর Bios সেটিং ঠিক করতে হবে, তাই কম্পিউটার restart করার পর একসাথে ২ টা বাটন Del এবং F2 চাপি, এই Key গুলা চাপার পর আমরা দেখতে পাবো Bios অপশন এসেছে । Bios অপশন আশার পর আমরা উপরের মেনু বার থেকে দেখতে পাবো ৩ নম্ভর মেনুতে Bios Setting লিখা, এখানে Bios সেটিং এ ক্লিক করার পর Boot Devise Proiority তে ক্লিক করি । এখানে Bios/Boot সেটিং এর 1st Booth এর জাইগায় (CD/DVD Drive) দিই এবং 2nd Booth এর জাইগায় (Hard Disk) সিলেক্ট করি । এবার সম্পুন সেটিং Save করার জন্য F10 চেপে Ok করি।

তারপর কম্পিউটার restart নিবে। restart নেবার পর উপরে একটা লিখা দেখাবে Press Any Key । এই লিথাটা দেথার সাথে সাথে আমারা কিবোড এর যে কোন বাটন চাপি, যেমন Enter চাপি । তারপর F8 এরপর Enter এরপর Next এরপর Install এ ক্লিক, এরপর Windows 7 Ultimate x86 সিলেক্ট করি (এখানে x86= 32 Bit ) এবার এখানে Disk 1 এবং 2 এই ২ টা Disk একট একটা করে সিলেক্ট করে ডান পাসের Drive Option থেকে ২ টা Drive ই Format মারি । তারপর Next এ ক্লিক করি । এখানে প্রায় 20-25 মিনিট লোডিং নিবে । সব কমপ্লিট হবার পর আপনার পিসির জন্য নাম চাইবে, নাম দিন, তারপর Pssword দিলে দিন, তারপর Next এ ক্লিক করুন । তারপর Ask Me Later করে ওকে করুন ।

বাস, আপনার কম্পিউটারে Windows 7 দেয়া কমপ্লিট।

এবার আপনার মাদারবোড এর সিডি কম্পিউটারে এর সিডি রুমে দিয়ে সেখান থেকে Graphic এবং Sound এর Setup Install দিয়ে দিন ।

এখানে মাদার বোর্ড এর সিডিতে Graphic= VGA নাম থাকবে ,এবং Sound=Sound ই নাম থাকবে।

ভালো লাগলে আমার সাইটে ঘুরে আসবেন
আমার সাইট

4 weeks ago (9:21 pm) 360 views
Report

About Author (25)

Sahin Khan
Author

WizBd তে আসছি কিছু শিখানোর জন্য, যেটুকু যানি তা সবাইকে জানাবো আর যা যানিনা তা যেনে নিবো তাই Screensort দিয়ে বুঝানোর চেষ্টা করবো

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019