Search Any Post Of WizBD.Com
 HomeBloggerব্লগার নাকি ওয়ার্ডপ্রেস কোনটি হতে পারে আপনার আয় করার মুল হাতিয়ার! (বিস্তারিত মুল পোষ্টে)

ব্লগার নাকি ওয়ার্ডপ্রেস কোনটি হতে পারে আপনার আয় করার মুল হাতিয়ার! (বিস্তারিত মুল পোষ্টে)

কোনটা বেশি ভালো! ব্লগার নাকি ওয়ার্ডপ্রেস এ নিয়ে প্রশ্ন জাগেনি এরকম মানুষ খুবই কমই আছেন!

তোহ আজ আমি আপনাদের দেখাবো ব্লগ এবং ওয়ার্ডপ্রেস এর কিছু advantage and disadvantage যার দ্বারা আপনি বুঝতে পারবেন যে কোনটা আসলে ভালো!

প্রথমে কথা বলা যাক ব্লগার নিয়ে-

Advantage of Blogger:-

১.এটা আসলে ফ্রি এর জন্য আপনাকে কোন হোস্টিং কিনতে হবে নাহ! অর্থাৎ প্রতি মাসে ব্লগিং এর জন্য আপনাকে কোন হোস্টিং কিনতে হবে নাহ!

২.এটা এক্সেস খুবই ইজিলি নেওয়া যায় অর্থাৎ আপনি যদি নতুন হন তাহলে আপনি খুব সহজেই এটা ব্যবহার করতে পারবেন!

৩. ওয়েবসাইটের একটা খারাপ দিক হলো যখনই আপনি এডসেন্স কিংবা অন্য কোন এডস নেটওয়ার্ক এর জন্য রিকুয়েস্ট দিলেন তখন বাজে হোস্টিং এর কারনে ডাউন হয়ে যায়!

কিন্তু ব্লগ কখনও ডাউন হয় নাহ কারন এটা গুগল সার্ভার দিয়ে হোস্ট করা হয়!

৪.এটা ১০০% ট্রাস্টেড!

৫. আপনি(.Blogspot.com/in) ডোমেইন গুলা ফ্রিতে লাইফটাইম ব্যবহার করতে পারবেন!

৬. আপনি যেকোন টেমপ্লেট কিনার জন্য কোন এক্সট্রা খরচ করতে হবে নাহ! অর্থাৎ আপনি ফ্রিতেই পাবেন!

Disadvantage of blogger:-

১. এখানে এসইও করার কিছু লিমিটেশন আছে!

২. একটা সবচেয়ে খারাপ জিনিস হলো ব্লগিং এর যে আপনার যদি এডসেন্স একাউন্ট থাকে তাহলে এটা সেফ করার মতো ব্লগিং এ কোন প্লাগিন নেই!

৩. ব্লগার তাদের ইউজারদের জন্য কোন লেটেস্ট আপডেট দেয় নাহ! তার মানে হলো আপনি যদি কোন আপডেট না পান তাহলে আপনাকে দিনের পর দিন অল্ড ভার্সনই ব্যবহার করতে হবে!

৪. ব্লগিং সাইট এসইও করার জন্য কোন প্লাগিন নেই যার কারনে আপনি আপনার সাইটটি খুব সহজেই এসইও করতে পারবেন নাহ!

এখন কথা বলা যাক ওয়ার্ডপ্রেস নিয়ে!

Advantage Of wordpress:-

1. আপনার সাইটটি এসইও করার জন্য আপনি অনেক ফ্রি প্লাগিন পাবেন যেগুলা ব্যবহার করলে আপনি খুব সহজেই আপনার সাইটটি এসইও করতে পারবেন!

২. আপনি আপনার ব্লগটিকে কাস্টমাইজ করতে পারবেন পুরোপুরি প্রোফেশনালভাবে!

৩. তাছাড়া আপনি এখানে অনেক ভালে ভালো প্লাগিন পাবেন আপনার এডসেন্স একাউন্ট সেফ করার জন্য! কারন আপনার এডসেন্সের একই এডে অনেকবার ক্লিকের কারনে ব্লক হয়ে যেতে পারে!

৪. ওয়ার্ডপ্রেস আপনাকে অল টাইম আপডেট দিবেয কারন তারা চায় তাদের সার্ভিসটা ইউজারদের কাছে আরো ভালোভাবে পৌঁছে দিতে! এবং ইউজাররা যাতে আরো উদ্বুদ্ধ হয়!

Disadvantage of wordPress.

২. প্রথমেই আপনাকে একটা ডোমেইন এবং ভালো মানের হোস্টিং কিনতে হবে!

২. যদি আপনার হোস্টিং ভালো না হয় তাহলে যেকোন সময় আপনার ওয়েবসাইটটি ডাউন হয়ে যেতে পারে! যার কারনে ভালো এবং উন্নতমানের হোস্টিং কিনতে হয়! যদিও তা অনেক ব্যয়বহুল!

৩. যদি আপনি নতুন হন তাহলে এটা ব্যবহার করা অনেক কষ্টসাধ্য! আপনাকে অনেক কষ্ট করে এটা পুরোপুরি নিজের আয়ত্তে আনতে হবে!

৪. ওয়েবসাইট এর সুন্দর লোক দেওয়ার জন্য নিশ্চয় একটা ভালো থিমের প্রয়োজন! আর আপনি যদি ভালো কোন থিম ব্যবহার করতে চান তাহলে এটা জন্যও আপনাকে অনেক খরচ পে করতে হবে!

এখন জেনে নিন আমার মতামতঃ-

আমি আসলে ব্লগিংকেই বেশি প্রাধান্য দেবো! কিছু ক্ষেত্রে! কারন এখানে আপনি ফ্রি ডোমেইন পাবেন! তাছাড়া আপনাকে হোস্টিং কোন খরচ করতে হবে নাহ!

তাছাড়া আপনি যদি নতুন হন তাহলে ব্লগিংই ব্যবহার করবেন কারন এক্সট্রা কোন খরচ এতে আপনার হবে নাহ! তারপর আপনি ব্লগিং থেকে আয় করে সিদ্বান্ত বদলাতে পারেন!

এবং যদি আপনার কাছে ডলার থাকে তাহলে আপনি ওয়ার্ডপ্রেস ব্যবহার করতে পারেন! কারন এটা খুবই সহজেই কয়েকটা প্লাগিন দ্বারা আপনার ওয়েবসাইটটিকে রেঙ্ক করাতে সাহায্য করবে!

এটা বললে ভুল হবে যে শুধু ওয়ার্ডপ্রেস সাইট গুগলে রেঙ্ক করে! অনেক ব্লগ ওয়েবসাইটও আছে যেগুলাও গুগলে খুব সহজেই রেঙ্ক করে! সেটা আপনার ক্ষেত্রেও হবে যদি আপনি আপনার কনটেন্টে ফোকাস দেন এবং ভালোভাবে কাজ চালিয়ে যেতে পারেন!

তাছাড়া ব্লগিং এবং ওয়ার্ডপ্রেস এ অনেক ডিফারেন্ট আছে! এখন আপনিই সিদ্ধান্ত নিন আপনি কোনটা ইউজ করবেন! দু’টিই ভালো! আপনি যদি ভালোভাবে কাজ করেন তাহলে আপনিও একদিন না একদিন এমনিতেই সাকসেস হবেন!

আরো জানুন! –

😇 আমার ব্লগ সাইট থেকে!💔

তোহ আজ এই র্যন্ত আশা করি ভালো লেগেছে! ধন্যবাদ সাথে থাকার জন্য!

5 months ago (3:30 pm) 616 views
Report

About Author (1)

Author

A Blogger Scientist by the mind and a passionate blogger by heart ❤ Teach & inspire while you could & Smile while you have the teeth....😌 Learn More!

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019