Search Any Post Of WizBD.Com
 HomeAstronomyমঙ্গলগ্রহে প্রথম পা রাখছেন যে মানুষ জানুন তার সম্পর্কে

মঙ্গলগ্রহে প্রথম পা রাখছেন যে মানুষ জানুন তার সম্পর্কে

আগামী ১০ বছরের মধ্যে মানুষ মঙ্গলগ্রহে পা রাখতে চলেছে। এজন্য মার্কিন গবেষনা সংস্হা (নাসা) অনেক পরিকল্পনা হাতে নিয়েছে। যে মহাকাশ যানে করে তারা মঙ্গল গ্রহে পৌছাবে তা প্রস্তুত করার কার্যক্রম চলছে।
1

এরই মধ্যে সবার মধ্যে প্রশ্ন জেগেছে কোন মানব যাচ্ছে মঙ্গলগ্রহে? বিজ্ঞানীরা বলেছেন, যিনি মঙ্গলগ্রহে গিয়ে ইতিহাস গড়বেন তাকে নির্বাচন করা হয়েছে। তিনি ইতিমধ্যে পৃথিবীতে জন্ম নিয়েছেন। তার বয়স ১০ বছর থেকে আঠারো বছরের মধ্যে। শুধু এটুকুই জানিয়েছে বিজ্ঞানীরা ঐ মানব সম্পর্কে। বিস্তারিত পরবর্তীতে প্রকাশ করবে বলে জানা গেছে। মানবটিকে যাবতীয় প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।
WizBD.Com

এদিকে বিজ্ঞানীরা বলেছেন, মঙ্গল গ্রহ যাত্রা অতটা সোজা হবে না। কারন মঙ্গল গ্রহের তাপমাত্রা মাঝে মাঝে শূন্য ডিগ্রীর নিচে নেমে যায়। এরকম বৈরী আবহাওয়ায় মহাকাশচারী দের অনেক কষ্ট পোহাতে হবে বলে জানা গেছে।
WizBD.Com

আরো জানা গেছে, সেখানে নাকি প্রায়ই একধরনের ধুলিঝড় হয়। এটা পুরো গ্রহকে কঠিন অবস্হায় ফেলে দেয়। কোন জীবিত প্রানির বেঁচে থাকা অনেক পরিশ্রম সাধ্য হবে। অনেকে এ অবস্হায় বেঁচে ফিরে আসতে পারবে কি না সন্দেহ। তবুও বিজ্ঞানীরা এ সমস্যাগুলো নিয়ে অনবরত কাজ করে যাচ্ছে। আশা করছি ভবিষ্যতে সফল হতে পারবে

4 weeks ago (11:21 pm) 380 views
Report

About Author (5)

Author

প্রযুক্তিকে ভালবাসি আর প্রযুক্তি নিয়ে থাকতে চাই

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019