Search Any Post Of WizBD.Com
 HomeApps Reviewএন্ড্রয়েড ফোনে ডিলিট হওয়া ছবি,ফাইল ভিডিও,অডিও গুলো রিকভারি করার পদ্ধতি

এন্ড্রয়েড ফোনে ডিলিট হওয়া ছবি,ফাইল ভিডিও,অডিও গুলো রিকভারি করার পদ্ধতি

আমাদের দৈনন্দিন জীবনের সঙ্গী এই স্মার্টফোন টি দিয়ে আমাদের প্রতিদিন কত ছবি তুলা হয়।মা-বাবার ছবি,বন্ধু-বান্ধব,আত্মীয়-স্বজনদের সাথে কাটানো মুহূর্ত গুলো আমরা ক্যামেরাবন্ধি করে রাখি।এছাড়াও অনেক গুরুত্বপূর্ণ ফাইল,ভিডিও,অডিও গান সেভ করে রাখি।কিন্তু অনেক সময় আমাদের নিজস্ব ভুলবশত কারণে ছবি, ভিডিও বা অডিও ফাইল গুলো মোবাইল থেকে ডিলিট করে ফেলি। অাবার অনেক সময় ভুলে মেমোরি কার্ড ফরম্যাটও করে ফেলি ফোন স্টোরেজ খালি করার জন্য। ফলে স্মার্টফোন থেকে হারিয়ে যায় অসংখ্য গুরুত্বপূর্ণ তথ্য-সহ প্রয়োজনীয় অনেক গুরুত্বপূর্ণ ছবি। তাই আজ আমি আপনাদের মাঝে শেয়ার করবো কিভাবে ডিলিট হয়ে যাওয়া কোনো ছবি,ফাইল,অডিও,ভিডিও রিকভারি করবেন।তাহলে চলুন জেনে নেই।

ডিলেট হওয়া ফাইল রিকভার করার অনেক সফটওয়্যার আছে।এর মধ্যে অনেক পপুলার এবং সর্বজনীন ব্যবহৃত একটি সফটওয়্যার হলো Recycle Master।এই সফটওয়্যার টি আপনার ফোনের ডিলিট হওয়া যেকোনো ছবি,ফাইল,অডিও,ভিডিও সাথে সাথে সেভ করে রাখে যাতে আপনি যেকোনো সময় সেগুলো রিকভারি দিতে পারেন।

‘Recycle Master’সফটওয়্যার: প্রথমে ‘recycle master রিকভারি সফটওয়্যার’ এই লিঙ্ক থেকে ডাউনলোড করে নিন।ডাউনলোড করার পর ওপেন করুন। সফটওয়্যার বা এপপ্সটির উপরে থ্রি ডট মেনু আছে ওটাতে ক্লিক করুন
WizBD.Com


ক্লিক করার পর একটি স্লাইড আসবে।স্লাইডের মাঝে ‘deep recovary’ অপশনে ক্লিক করুন।এই অপশন টি নতুন আসছে এপপ্স এ।
WizBD.Com
Deep recovary থেকে আপনি যেকোনো কিছু রিকভার করতে পারবেন।আর আপনি যদি কোনো কিছু ডিলিট করে দেন তাহলে তা সাথে সাথে এপপ্স এ জমা হয়ে যাবে
WizBD.Com
WizBD.Com

এছাড়াও অ্যান্ড্রয়েড ফোনের ইন্টারনাল মেমোরি বা ফোন মেমোরি থেকে ছবি বা ভিডিও ডিলেট হলে তা রিকভার করার আরো একটি জনপ্রিয় এপপ্স বা সফটওয়্যার হলো ‘ডিস্ক ডিগার অ্যাপ’ (Disk Digger App)।
যাদের ফোন ইতিমধ্যেই রুট করা আছে, তারা অতি সহজেই এপপ্স টি থেকে ছবি রিকভার করতে পারবেন।

এই এপপ্স এ ফাইল টাইপ (যেমন, JPG, PNG, 3gp বা Mp4) সিলেক্ট করার অপশনও আছে

লিংক
5 months ago (6:22 pm) 1136 views
Report

About Author (80)

Author

নিজে শিখুন এবং অন্যকে শিখতে সাহায্য করুন

 

2 responses to “এন্ড্রয়েড ফোনে ডিলিট হওয়া ছবি,ফাইল ভিডিও,অডিও গুলো রিকভারি করার পদ্ধতি”

  1. SAjid imon
    Author
    says:

    Thanks

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019