Search Any Post Of WizBD.Com
 HomeApple[Tech News] নতুন অপারেটিং সিস্টেম iOS 12 নিয়ে আসছে অ্যাপল। iOS 12 এর নতুন ফিচারগুলো বিস্তারিত দেখুন || Apple is coming with the new operating system iOS 12 See Details of new features of iOS 12

[Tech News] নতুন অপারেটিং সিস্টেম iOS 12 নিয়ে আসছে অ্যাপল। iOS 12 এর নতুন ফিচারগুলো বিস্তারিত দেখুন || Apple is coming with the new operating system iOS 12 See Details of new features of iOS 12

আসসালামু আলাইকুম

আশাকরি সবাই ভালো আছেন।
সবাই ভালো থাকেন ভালো রাখেন এই প্রত্যাশাই করি সব সময়।
বন্ধুরা নতুন অপারেটিং সিস্টেম iOS 12 নিয়ে আসছে অ্যাপল।
নিচে iOS 12 এর নতুন ফিচারগুলোর বিস্তারিত আলোচনা করা আছে।

iOS 12

More power to you.

আইওএস 12 আপনার আইফোন এবং আইপ্যাড অভিজ্ঞতা আরও দ্রুততর, আরও প্রতিক্রিয়াশীল, এবং আরও আনন্দদায়ক করার জন্য ডিজাইন করা হয়েছে। এখানে কিছু উত্তেজনাপূর্ণ নতুন বৈশিষ্ট্য এবং উন্নত বিশ্বের বিশ্বের উন্নত উন্নত মোবাইল অপারেটিং সিস্টেম।

Performance

Speed up the things you do every day.


iOS 12 এ ফেইস আনলক আরো ফাস্ট করা হয়েছে।আপনি আপনার আইফোন বা আইপ্যাড ব্যবহার করছেন কিনা, আইওএস দ্রুততর এবং আরো প্রতিক্রিয়াশীল অভিজ্ঞতাটি সব সময় উন্নত হয়েছে। আপনি যে সব সময় সব সময় কাজ করেন, যেমন ক্যামেরা চালু করা এবং কীবোর্ডের সাথে টাইপ করা, আগের চেয়ে দ্রুততর হয়ে উঠছে। এবং আপনার ডিভাইসে একসাথে অনেক কিছু করার সময় আরও বেশি গুরুত্বপূর্ণ উন্নতি রয়েছে। আইফোন 5 এস এবং আইপ্যাড এয়ারে ফিরে আসার পর এই সমস্ত উন্নতমানের সকল সমর্থিত ডিভাইসগুলির কার্যকারিতা উন্নত হয়।
up to

70%

faster swipe
to Camera
up to

50%

faster keyboard display
up to

2x

faster app launch under
heavy workload

FaceTime

FaceTime with up to 32 people at once.


FaceTime এখন একসাথে 32 জন লোকের সাথে ভিডিও এবং অডিও সমর্থন করে। ভাষী ব্যক্তির টালি স্বয়ংক্রিয়ভাবে বড় হয়ে যাবে, তাই আপনি কথোপকথন ট্র্যাক হবেন না। আপনি বার্তাগুলির একটি গ্রুপ থ্রেড থেকে সরাসরি ফেসবুকে মুখোমুখি শুরু করতে পারেন অথবা যেকোনো সময় সক্রিয় এক সাথে যোগ দিতে পারেন।

Memoji

Create an Animoji just for yourself.


একটি নতুন ধরনের কাস্টমাইজেবল অ্যানোমোজি আইফোন এক্স আসছে। এখন আপনি সহজেই আপনার ব্যক্তিত্ব এবং মেজাজের সাথে মিলে একটি মেমোজি তৈরি করতে পারেন। আপনি বার্তা এবং মুখের সময় ব্যবহার করতে চান হিসাবে আপনি অনেক পরিবর্তন অহংকারী করতে পারেন

Animoji

Say it with four new Animoji.


আইফোন এক্স উপর আপনার পরবর্তী বার্তা থ্রেড বা FaceTime কল কিছু মজাই ইঙ্গিত – চারটি নতুন Animoji – কোয়ালা, বাঘ, ভূত, অথবা টি। রেক্স থেকে চয়ন করুন এগিয়ে যান এবং চোখ বন্ধ করুন বা এমনকি আপনার জিহ্বা থেকে লাঠি, কারণ Animoji আরো আরও প্রকাশ্যে আগের তুলনায়

Camera Effects

Liven up the conversation.


এখন অ্যাপ্লিকেশন ক্যামেরা থেকে বার্তা এবং FaceTime- এ ব্যক্তিত্বের যোগসূত্র যোগ করার একটি নতুন উপায় রয়েছে। Animoji, Memoji, শীতল ফিল্টার, অ্যানিমেটেড টেক্সট প্রভাব, মজাদার স্টিকার, এবং আরও অনেক কিছু সঙ্গে একটি ফটো বা ভিডিও তৈরি করুন এবং ভাগ করুন।

Augmented Reality

AR gets so real you can share it with friends.


এআরকিট ২ এটিকে ডেভেলপারদের আরো বেশি নিখুঁত বর্ধিত বাস্তবতা অভিজ্ঞতা তৈরি করতে সক্ষম করে – এমনকি এমন এককও যা একাধিক ব্যক্তি একযোগে অভিজ্ঞতা করতে পারে এআর বস্তুগুলি এখন বার্তা এবং মেইল ​​সহ পাঠানো যাবে, তারপর বাস্তব জগতে দেখা যাবে। এবং iOS এ একটি নতুন এআর অ্যাপ্লিকেশন মেজর আপনাকে তাদের ক্যামেরা ইস্যু করে বাস্তব বিশ্বের বস্তুগুলি পরিমাপ করতে সাহায্য করে।

Screen Time

Be more aware of how you and your kids use your devices.


অ্যাপ্লিকেশনগুলি আমাদেরকে এমন অনেক অসাধারণ জিনিসগুলি করতে সহায়তা করে যেগুলি আমরা কখনও কখনও তাদের কতটা ব্যবহার করি তা ট্র্যাক হারিয়ে ফেলতে পারি। স্ক্রিন টাইম একটি নতুন বৈশিষ্ট্য যা আপনাকে এবং আপনার বাচ্চাদের অ্যাপ্লিকেশান, ওয়েবসাইটগুলি পরিদর্শন এবং সামগ্রিকভাবে আপনার ডিভাইসগুলি ব্যবহার করে ব্যয় করার সময় আপনাকে আরও ভাল করে বুঝতে সহায়তা করে। তাই আপনি আপনার আইফোন বা আইপ্যাডের সময় ব্যয় করতে বেছে নিতে পারেন তা সবচেয়ে বেশি করতে পারেন।

Notifications

Easily take control of your notifications.


যেমন আপনার স্ক্রিন টাইম আপনাকে আপনার ডিভাইসগুলি ব্যবহার করে সে সম্পর্কে আরো অন্তর্দৃষ্টি প্রদান করে, iOS 12 এর বিজ্ঞপ্তি ব্যবস্থাপনা আপনাকে আপনার দিন জুড়ে ব্যাহত হওয়ার নতুন উপায় দেয়। আপনি এখন লক স্ক্রিন থেকে রিয়েল টাইমে আপনার বিজ্ঞপ্তিগুলি পরিচালনা করতে পারেন, একটি নির্দিষ্ট অ্যাপ্লিকেশান থেকে বিজ্ঞপ্তি কেন্দ্রে বিজ্ঞপ্তি পাঠানো বা তাদের সম্পূর্ণরূপে বন্ধ করে দিতে আপনি তাদের সাথে কীভাবে যোগাযোগ করেন তার উপর ভিত্তি করে সীরা আপনার সতর্কতা সম্পর্কে বুদ্ধিমান পরামর্শগুলিও তৈরি করে। এবং বার্তা থ্রেড এবং বিজ্ঞপ্তি বিষয়গুলি একত্রে গোষ্ঠীভুক্ত করা হয়, তাই এক নজরে কি গুরুত্বপূর্ণ তা দেখতে সহজ।

Do Not Disturb

Turn on Do Not Disturb and forget about it.


iOS 12 আপনাকে আগের চেয়ে আপনার বিজ্ঞপ্তিগুলি পরিচালনা করার আরো উপায় দেয়, কিন্তু এমন সময় রয়েছে যখন আপনি কোনও সতর্কতা, বার্তাগুলি বা কলগুলির মাধ্যমে বিঘ্নিত হতে চান না। তাই এখন আপনি কেবল একটি মিটিংয়ের জন্য বা কোনও স্থানে থাকবেন না এমন বিরক্ত করবেন না, এবং আপনার ইভেন্টটি শেষ হয়ে গেলে স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যাবে বা আপনি সেই জায়গা ছেড়ে যাবেন।

Photo Sharing

A new way to share your best photos.


আপনার জন্য নতুন ট্যাবটি আপনাকে আপনার ফটো লাইব্রেরির থেকে মহান মুহূর্তগুলি দেখায় এবং তাদের মধ্যে লোকেদের সাথে ফটো ভাগ করে দেওয়ার ব্যাপারে বুদ্ধিমানভাবে প্রস্তাব দেয়। এবং যদি প্রাপকরা iOS 12 ব্যবহার করে থাকেন, তাহলে তাদের সাথে আপনার ছবিগুলি ভাগ করে নেওয়ার অনুরোধ জানানো হবে।

Photo Search

A smarter way to search your photos.


অনুসন্ধান পরামর্শগুলি আপনি খুঁজছেন এমন সঠিক ফটোটি খুঁজে পেতে সহায়তা করার একটি নতুন উপায়, অথবা আপনার সম্পর্কে ভুলে গিয়েছেন এমন একটি দুর্দান্ত আবিষ্কার করুন। আপনি টাইপ শুরু করার আগেই, আপনি সাম্প্রতিক ইভেন্ট, ব্যক্তি এবং স্থানগুলির জন্য পরামর্শগুলি দেখতে পাবেন। এবং আপনি টাইপ হিসাবে, ফলাফল আরো দক্ষ এবং আরো শক্তিশালী, এবং আপনি একাধিক কীওয়ার্ড যোগ করে তাদের পরিমার্জন করতে পারেন।

Siri Shortcuts

Streamline the things you do often with shortcuts.


সীরা এখন আপনার তৃতীয় রুটিনগুলির সঙ্গে আপনার দৈনন্দিন রুটিনগুলিকে যুক্ত করতে পারেন যখন আপনি তাদের প্রয়োজন হলে সুবিধাজনক শর্টকাটগুলি সুপারিশ করতে পারেন। তাই আপনি সাধারণত কাজ করার জন্য একটি কফি বাছাই যদি, সিরীয় আপনার রুটিন শিখতে হবে এবং লক স্ক্রিন থেকে আপনার অর্ডার স্থাপন করার সময় সুপারিশ করবে। আপনি আপনার ভয়েস দিয়ে শর্টকাট চালাতে পারেন বা নতুন শর্টকাট অ্যাপ্লিকেশন দিয়ে নিজের তৈরি করতে পারেন।

Privacy

iOS protects your privacy. Even when websites don’t.


অ্যাপল বিশ্বাস করে যে এটি একটি মৌলিক মানবাধিকার, যা iOS- এ সবসময়ই অন্তর্নির্মিত এনক্রিপশন, অন-ডিভাইস বুদ্ধিমত্তা এবং অন্যান্য সরঞ্জামগুলির সাথে ডিজাইন করা হয়েছে যা আপনাকে আপনার পদগুলিতে যা চান তা ভাগ করে দেয়। এবং iOS 12 এর সাথে, আমরা গোপনীয়তা আরও বেশি কিছু গ্রহণ করছি। সাফারি এখন আপনার অনুমতি ছাড়াই আপনাকে ট্র্যাকিং থেকে শেয়ার বোতাম এবং ওয়েব পেজগুলিতে উইজেটগুলি মন্তব্য করতে বাধা দেয়। সাফারি বিজ্ঞাপনদাতাদের আপনার ডিভাইসের অনন্য বৈশিষ্ট্যগুলি সংগ্রহ করার থেকেও বাধা দেয়, যাতে তারা আপনার ডিভাইসকে সনাক্ত করতে পারে না বা ওয়েবে আপনার বিজ্ঞাপনগুলি আটকায় না।

And so much more.




LinkedIn

iOS 12 is compatible with these devices.




তো এই ছিলো আজকের পোষ্ট।
পোষ্টটি কেমন লাগল তা অবশ্যই কমেন্ট করে জানাবেন।
যেকোন সমস্যায়:-

সবাও ভালো থাকেন সুস্থ থাকেন আল্লাহ হাফেজ।

4 months ago (2:34 pm) 980 views

About Author (347)

wavatar
Administrator

{কোনো সময় বলনা যে তুমি কিছু জান না।}_________{You should never say you don't know.}

 

2 responses to “[Tech News] নতুন অপারেটিং সিস্টেম iOS 12 নিয়ে আসছে অ্যাপল। iOS 12 এর নতুন ফিচারগুলো বিস্তারিত দেখুন || Apple is coming with the new operating system iOS 12 See Details of new features of iOS 12”

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018