Search Any Post Of WizBD.Com
 HomeApple[Tech News] অ্যাপল একটি Iphone ডিজাইনিং এর সমস্যায় পড়েছে যা কঠিন সমাধান পেতে যাচ্ছে।

[Tech News] অ্যাপল একটি Iphone ডিজাইনিং এর সমস্যায় পড়েছে যা কঠিন সমাধান পেতে যাচ্ছে।

আসসালামু আলাইকুম

আশাকরি সবাই ভালো আছেন।
সবাই ভালো থাকেন ভালো রাখেন এই প্রত্যাশাই করি সব সময়।

2016 সালে আইফোন এর হেডফোন জ্যাক পরিত্রাণ পেতে এবং 2017 সালে আবারও আইফোন এক্সের একটি ভার্চুয়াল হোম বোতাম থাকবে বলে অ্যাপল ঘোষণা দিয়েছে। আইফোনের বহিঃপ্রকাশের মতো আপেলটি যতটা সম্ভব রিলেমিং করছে, তাই মেকানিক্যাল কাটিং ব্লকের পরবর্তী কি হতে পারে? এটি উত্তর দিতে আরো কঠিন প্রশ্ন হচ্ছে: অ্যাপল আইফোন পৃষ্ঠের রিয়েল এস্টেট থেকে পুনরুদ্ধারের জন্য চলছে।

আপেল ইতিমধ্যেই বেশিরভাগ সাম্প্রতিক রিলিজ আইফোন এক্স, একটি প্রায় সম্পূর্ণ প্রান্ত থেকে প্রান্ত ডিসপ্লে তৈরি, bezel (পর্দার এবং ফোন এর ফ্রেম মধ্যে সীমানা) এর আকার নিচে কাটা। এমনকি এক্স এও, স্ক্রিনের একটি ছোট খাঁটি এখনও ফোনটির শীর্ষ ইনারপি ওয়াইডার এবং প্লেয়ার আইপ্যাডের জন্য ক্যামেরা এবং সেন্সরকে প্যাক করার জন্য বিদ্যমান রয়েছে, এটি এমন একটি বৈশিষ্ট্য যা শীঘ্রই অ্যাপল এর অন্যান্য পণ্যগুলিতে প্রসারিত হবে বলে আশা করা হচ্ছে। আইপ্যাড

যদিও অ্যাপল এবং মোবাইল ডিজাইনারদের কাছ থেকে প্রায় সবমিলিয়ে ডিজাইনের শুরুতে কিছু সমালোচনার মুখোমুখি হয়েছিল, তবে এটি এখন অ্যাপল এর নেতৃস্থানীয় স্মার্টফোন প্রতিদ্বন্দ্বী স্যামসাংয়ের অনুরূপ ডিজাইনের সাথে একটি শিল্প প্রবণতা হয়ে উঠেছে। এবং যদি অ্যাপল থেকে ডিজাইনারদের থেকে নতুন নির্দেশনাগুলি আইফোন এক্স ডিসপ্লেতে পরিবর্তন করা উচিত তবে নতুন অ্যাপসকে অবশ্যই বিশ্বাস করতে হবে, সম্ভবত এটি খাঁজ থাকার জন্য এখানে রয়েছে।

লুপ ভেঞ্চার্সের একজন অভিজ্ঞ টেক বিশ্লেষক এবং ব্যবস্থাপনা সহযোগী জিন মুনস্টার বলেন, “তারা ড্রপ থেকে বেরিয়ে আসছে”।

বর্তমান প্রযুক্তির সীমাবদ্ধতার মধ্যে, সম্ভবত সম্ভবত অ্যাপলটি “মিলেমিটার দ্বারা মিলিমিটার” এর বেজটি সঙ্কুচিত করবে যাতে করে বর্তমান সেন্সর এবং ক্যামেরা এখনও কাজ করতে পারে। ডিজাইন কনসালটেন্ট আর্গোডেসিনের কোঅফাউন্ডার মার্ক রোলস্টন বলেন।

“তারা [ক্যামেরা] একটি গর্ত তৈরি করতে পারে যা পর্দার ভিতরে ভেসে আসে, এবং এটি আরও জাদু তৈরি করে, কিন্তু [ভোক্তারা] ক্যামেরা চায়,” রোলস্টন বলেন। “আমরা সেলফি চাই তাই ক্যামেরা সবসময় থাকবে।”

অন্যান্য কোম্পানি সামনে-মুখোমুখি ক্যামেরা বসানো সাথে পরীক্ষা করে নকশা সমস্যা প্রায় কাজ করার চেষ্টা করেছে। সম্প্রতি মুক্তিপ্রাপ্ত Doogee মিক্স 4 ক্যামেরা উপর প্রদর্শন স্লাইড থাকার দ্বারা এবং প্রান্ত থেকে প্রান্ত অভিজ্ঞতা দেয়। ভিভো এপিএক্সের একটি স্ক্যানার রয়েছে যা ফোনটির উপরে প্রসারিত হয়।

প্রদর্শন সত্যিই reinventing গোপন পর্দা নিজেই হতে পারে।

সাম্প্রতিক প্রতিবেদনগুলি ইঙ্গিত করে যে অ্যাপল স্পর্শহীন অঙ্গভঙ্গি এবং বাঁকা স্ক্রিনগুলির সাথে পরীক্ষা করছে। যদি মোশন ডিটেক্টরগুলি স্ক্রীনে সংযুক্ত থাকে তবে এটি সেন্সরগুলির জন্য পটিরের রুমের প্রয়োজনীয়তা কমাবে। মার্চ 8 তারিখে নিবন্ধিত একটি পেটেন্ট দেখায় যে, কোম্পানি এখনও প্রদর্শনের নীচে তার ইলেকট্রনিক উপাদানগুলি মাউন্ট করার পদ্ধতি ব্যবহার করছে। এবং এটি যে কোম্পানিটি তার নিজস্ব মাইক্রোলেড স্ক্রিনের মতো আরো কিছু যন্ত্রাংশ তৈরির উপর মনোযোগ কেন্দ্রীভূত করেছে, সেটি ডিজাইনারদের এবং বিনিয়োগকারীদের আগ্রহের দিকে নিয়ে গেছে। স্যামসাং বর্তমানে অ্যাপলকে ওএলডিডি স্ক্রিন সরবরাহ করে, তবে গুজব যে কোম্পানি তার নিজস্ব স্ক্রিন তৈরি করবে স্যামসাংয়ের বিনিয়োগকারীদের হতাশ করেছে

স্যামসাং ২013 সাল থেকে অ্যাপলের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী স্যামসাংয়ের স্মার্টফোনগুলোকে তার ফোনগুলিতে প্রদত্ত স্ক্রিনের প্রস্তাব দিয়েছে। স্যামসাংয়ের এয়ার ইশার্সগুলি, যা গ্যালাক্সি এস 4-তে প্রথম দিকে প্রদর্শিত হয়েছে, ব্যবহারকারীরা তাদের ফোনের মাধ্যমে স্ক্রোল করতে পারবেন এবং এয়ার এ স্যুইপ করে তথ্য টানতে পারবেন। অ্যাপল দ্বারা বর্ণিত স্পর্শহীন অঙ্গভঙ্গির অনুরূপ। কিন্তু প্রথম ভাঁজ ফোনের জন্য একটি জাতি হিসেবে, অ্যাপল ছাড়াও অ্যাপল ছাড়াও স্যামসাং, হুওয়েই, এলজি, অপ্পো, লেনিভো এবং জেডটিই এর পেটেন্ট রয়েছে, অ্যাপল তার উপর নির্ভর করে সন্তুষ্ট হতে পারে না বর্তমান সরবরাহ শৃঙ্খল।
“এটি ইঙ্গিত দেয় যে তারা বর্তমান সরবরাহ শৃঙ্খলের বাইরে বেরিয়ে আসতে পারলে তারা অনেক নতুন নতুন উদ্ভাবন করেছে”, রোলস্টন বলেন।

স্যামসাং ইতিমধ্যে তার মাইক্রোলেড টেলিভিশন “দ্য ওয়াল” -এ দেখানো হয়েছে যে প্রযুক্তিটি একটি বেলেল-কম অভিজ্ঞতা তৈরি করতে ব্যবহার করা যেতে পারে। যদি অ্যাপল তার নিজস্ব মাইক্রোলেড প্রযুক্তি বিকাশ চালিয়ে যেতে থাকে তবে এটি আইফোন মত একটি ছোট ডিভাইসে একটি খাঁজ মুক্ত ডিজাইন করার জন্য ব্যবহার করা যেতে পারে।

নতুন অ্যাপল এয়ারপোয়ারের সাথে ওয়্যারলেস চার্জিংয়ের দিকে কোম্পানীর পদক্ষেপ, যা ২018 সালে চালু করার জন্য গুজব ছড়িয়েছে, আইফোনের ডিজাইনের ভবিষ্যতেরও অনুরূপভাবে প্রভাব ফেলতে পারে যেমনটা ওয়্যারলেস কানেকশনের দিকে যায়। উদাহরণস্বরূপ, কোম্পানি একটি ক্যাবল ভিত্তিক চার্জিং পোর্টের সাহায্যে বের করতে পারে, যদিও জেসন স্নেল, অ্যাপল নিউজ সাইট এবং পডকাস্ট ছয় রঙের সম্পাদক এবং প্রাক্তন ম্যাকওয়ার্ড সম্পাদক, বলেন যে এই ধরনের পরিবর্তনগুলি ডিভাইসগুলি সবচেয়ে মৌলিক থেকে মেরামত করা কঠিন করবে মেরামত একটি বহিরাগত কম্পিউটার আইফোন সংযোগ প্রয়োজন

Apple’s war on buttons

আইফোন এক্সের অনুপস্থিত হোম বাটন আইফোন নকশার ভবিষ্যতের জন্য আরেকটি সম্ভাব্য সূত্র প্রদান করে: বোতামগুলির উপর একটি চলমান যুদ্ধ।

“এসএল এখনও অনেক বোতাম তারা করতে পারেন পরিত্রাণ পেতে একটি অনুসন্ধান এখনও হয়,” Snell বলেন। তিনি মনে করেন যে আইফোন এর পাশের বোতাম হোম বোতাম মত সম্পূর্ণ ভার্চুয়াল হতে পারে। হোম বাটন অপসারণ অবশ্যই, FaceID এর প্রবর্তনের সঙ্গে আসে। এটি স্পষ্ট নয় যে কোনও পার্শ্ব বোতাম গুলোকে পেস্ট করবে কোম্পানিটি ইতিমধ্যে হেডফোনসমূহের ভলিউম নিয়ন্ত্রণ স্থাপন করে পরীক্ষা করেছে। ভলিউম নিয়ন্ত্রণের মতো কার্যকারিতা অবশেষে এয়ারপডের আউটসোর্স বা এমনকি গতি সনাক্তকরণও হতে পারে। এটি স্পষ্ট নয় যে কোনও পার্শ্ব বোতাম গুলোকে পেস্ট করবে

কিন্তু অন্যান্য সম্ভাব্য বেনিফিট আছে “ডিভাইসটির বাইরের বোতাম বা পোর্টগুলি, অধিক স্বাধীনতা কোম্পানির ভিতরে কারিগরি পরিবর্তন করতে হবে,” স্ন্যাল বলেন। উদাহরণস্বরূপ, আইফোন 7-এ হেডফোন জ্যাক অপসারণ একটি বড় ব্যাটারির জন্য রুম তৈরি করেছে।

অ্যাপল একটি অঙ্গভঙ্গি পর্দায় কাজ করছে এমন ইঙ্গিত দেয় যে আইফোনের ভবিষ্যতটি স্পর্শ ভিত্তিক উপাদানগুলির প্রয়োজন হতে পারে না। “তারা যেখানেই থাকুক না কেন ভোক্তাদের একটি স্ক্রীন বিক্রি করতে তারা বিক্রয় করতে পারে,” রোল্টন বলেন। কিন্তু তিনি আরও যোগ করেছেন যে ক্রমবর্ধমান পরিবর্তনের ক্ষেত্রে চিন্তাভাবনা একটি বড় বিন্দুতে অনুভব করতে পারে: যেমন আমরা আমাদের ফোনের ব্যবহার করার জন্য ভেতর এবং হোম ডিভাইসগুলি আরো গুরুত্বপূর্ণ হয়ে ওঠে, ফোনটির ডিজাইন কম গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে “ফোনে নিজেই উদ্ভাবন করা চালিয়ে যাওয়ার বিষয়টি কমবে,” রলস্টন বলেন।

অ্যাপল হিসাবে গোপনীয় হিসাবে একটি কোম্পানীর সঙ্গে, এটি একটি পর্দা ডিভাইস মত কিছু করতে প্রয়োজন প্রযুক্তির বাজারের কাছাকাছি কিভাবে বলার কঠিন। কোম্পানী কর্তৃক দায়ের করা পেটেন্টগুলি, যেগুলির অধিকাংশই এটি বাজারে কখনই তৈরি করবে না, ভবিষ্যত পরিকল্পনার পরিকল্পনাগুলি কমই গ্যারান্টি দেয়।

“তারা যে বিষয়গুলি আমরা বিবেচনা করব সেগুলির পরিবর্তনগুলি আমরা আজই করব যখন প্রযুক্তিটি এর বাইরে অগ্রসর হবে”, মুনির বলেন।

২018 সালের মধ্যে কোন ভোক্তারা দেখতে পাবে, স্ক্রিন আকারের একটি ছোট দশা। কেজিআই সিকিউরিটিজের একটি অত্যন্ত সম্মানিত অ্যাপল বিশ্লেষক মিং-চি কুওর একটি প্রতিবেদন ইঙ্গিত দেয় যে 2018 সম্ভবত তিনটি নতুন ফোন, আইফোন এক্সের একটি 5.8 ওএলইডি মডেল, 6.5 ইঞ্চি ওএলডিডি স্ক্রিন সহ একটি প্লাস আকারের আইফোন এক্স এবং 6.1 ইঞ্চি এলসিডি মডেল। এটি রিপোর্ট করেছে যে বর্তমান আইফোন এক্সের মতো, এই ফোনে “পূর্ণস্ক্রীন” বৈশিষ্ট্য থাকবে, যা TrueDepth ক্যামেরা সিস্টেমের সাথে ন্যূনতম খাঁজ নকশা।

অ্যাপল এর পরবর্তী প্রধান ইভেন্ট, WWDC, জুন জন্য সেট করা হয়, কিন্তু পরবর্তী আইফোন মডেল রিলিজ সম্পর্কে speculation সেপ্টেম্বর ছিপি, যদিও এটি সম্ভবত একটি ডিভাইসের একটি বড় বিবর্তন আনুষ্ঠিত হবে।

কিন্তু ডিজাইনের ছোট পরিবর্তনগুলিও বিনিয়োগকারীদের জন্য ভালো খবর হতে পারে।

“একটি বছর যেখানে আপনি এই ধরনের উন্নতি দেখতে, একটি বড় পর্দার মত, আপনি আরও 8 শতাংশ বৃদ্ধি হারের কাছাকাছি দেখতে সম্ভবত,” Munster বলেন। এর মানে অ্যাপল এর স্টক কর্মক্ষমতা, নকশা উদ্ভাবনের মত, বৃদ্ধিমূলক হবে। “আর্থিক প্রভাব হল এই বৃদ্ধির হার আপ আপ হবে, কিন্তু এটি একটি লাফ হবে না।”

6 months ago (10:37 pm) 879 views

About Author (347)

wavatar
Administrator

{কোনো সময় বলনা যে তুমি কিছু জান না।}_________{You should never say you don't know.}

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018