Search Any Post Of WizBD.Com
 HomeAndroid Tipsস্মার্টফোন কে ভাইরাস থেকে বাচাঁনোর কয়েকটি টিপস

স্মার্টফোন কে ভাইরাস থেকে বাচাঁনোর কয়েকটি টিপস

আমরা স্মার্টফোন সবাই ব্যবহার করি এবং প্রায়ই সবার ফোন হ্যাং করে বা স্লো হয়,এর প্রধান কারন হল ভাইরাস।আপনার স্মার্টফোনটি ভাইরাস এর ফলে এমন হয়।

ভাইরাস থেকে বাচাঁনোর কিছু টিপসসমূহ জেনে নিন:
১.মোবাইল এ Antivirus ব্যাবহার করা:
আপনি যদি সব কিছু গুগল প্লে বা ভেরিফাইড কোনো অ্যাপ স্টোর থেকে ইন্সটল করেন তাহলে আপনার কোন Antivirus ইন্সটল করা লাগবে না। গুগল প্লে প্রতিটি অ্যাপ নিখুতভাবে স্ক্যান করে। তবু অতিরিক্ত সতর্কতার জন্য Antivirus ইন্সটল করতে পারেন।
WizBD.Com

২.যে অ্যাপস সম্পর্কে জানেন না,সেটি ইন্সটর করবেন না:
অপরিচিত কেউ কোন খাবার দিলে যেমন আপনি খান না,তেমন ই অপরিচিত কোন অ্যাপ ইন্সটল করবেন নাবর্তমানে হ্যাকার রা ইমেইল,ম্যাসেজ প্রভৃতির মাধ্যমে তাদের তৈরী অ্যাপ ইন্সটল করার জন্য ম্যাসেজ পাঠায়।যেটি সম্পর্কে আপনি সিওর না সেটি ইন্সটল করতে জাবেন না।এমন ও হতে পারে অই অ্যাপ দ্বারাই আপনার সকল তথ্য হাতিয়ে নিয়ে যাবে হ্যাকার।

৩.অ্যাপ ইন্সটর করার আগে পারমিশন গুলো দেখা:
Unwanted অ্যাপ থেকে বাঁচার সবচেয়ে ভালো উপায় এটি।Permissions গুলো পড়লেই বুঝবেন এই অ্যাপ টি আপনার ডিভাইস এর কি কি অ্যাক্সেস করতে পারবে।যদি মনে করেন এটি এমন কিছুর অ্যাক্সেস চাইছে যার সাথে এর কাজের কোনো সামঞ্জস্য নেই,অই অ্যাপ ইন্সটল না করাই ভালো।আর যদি আপনার ডিভাইস এর Contacts,Account Information অ্যাক্সেস করতে চাইছে তাহলে কএকবার ভেবে নিন ইন্সটল করবেন কিনা।

৪.”Install From Unknown Sources” অফ রাখুন:
Install from unknown sources মানে ভেরিফাইড অ্যাপ স্টোর ব্যাতীত অন্য কোনো স্থান থেকে অ্যাপ ইন্সটল করা যাবে।কিন্তু এতে অনেক সিক্যুরিটি রিস্ক থাকে এবং Verify Apps এ মার্ক করে রাখুন।এতে যে কোন অ্যাপ ইন্সটল করার আগে নেট থেকে অ্যাপ সম্পর্কে আপনার ডিভাইস নিশ্চিত হবে।

তো বন্ধুরা আপনারা আপনার স্মার্টফোনটি সযত্নে ব্যবহার করুন।

1 week ago (1:38 pm) 244 views
Report

About Author (95)

sagor321
Author

Allah Is Almighty. I Love wizbd.

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018-2019