Search Any Post Of WizBD.Com
HomeAndroid Tips৫ টি ডেঞ্জারাস অ্যাপ যা আপনার মোবাইলের জন্য অত্যন্ত ক্ষতিকর।

৫ টি ডেঞ্জারাস অ্যাপ যা আপনার মোবাইলের জন্য অত্যন্ত ক্ষতিকর।

আসসালামু আলাইকুম

আশাকরি সবাই ভালো আছেন।
সবাই ভালো থাকেন ভালো রাখেন এই প্রত্যাশাই করি সব সময়।


আজ আপনাদের দেখাবো ৫টি ডেঞ্জারাস অ্যাপ যা আপনার চোখের আড়ালে আপনার মোবাইলের ক্ষতি করে যাচ্ছে প্রতি নিয়ত।
পাশাপাশি এর কিছু সমাধান ও আপনাদের জানানো আর যা জানা আপনার ও আপনার মোবাইলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।
তো আর কথা না বাড়িয়ে চলুন শুরু করি।

তো প্রথম অ্যাপ ফেসবুক

হ্য ফেসবুক এমন একটি অ্যাপ যা আপনাদের নৃত্য দিনের সঙ্গী আর যা আপনার চোখের আড়ালে ক্ষতি করে যাচ্ছে আপনার মোবাইলের।
তো এই অ্যাপ এর কী ক্ষতিকর দিক?
আপনারা নিশ্বই অবগত আছে যে ফেসবুক অ্যাপ ব্যবহার করলে আপনাদের মোবাইলের স্টোরেজ অনেক বেশি খরচ হয়। হ্য ফেসবুক অ্যাপ ডাউনলোড করার সময় আমরা প্রায় ৭৪ এম্বি দিয়ে ডাউনলোড করি এবং পরে তা আস্তে আস্তে আমাদের মোবাইলের স্টোরেজ খেয়ে কমপক্ষে ৪০০-৫০০ এম্বি পর্যন্ত হয়ে যায়। যাদের মোবাইল এর ক্যাপাসিটি ভালো তারা তো বেশ ভালোই ব্যবহার করতে পারেন কিন্তু যাদের ক্যাপাসিটি কম তাদের মোবাইল হয়ে যায় স্লো।
আর সবচেয়ে বড় সমস্যা হচ্ছে এর কারণে আমরা অনেক সময় বিভিন্ন দরকারি অ্যাপ ইন্সটল করতে পারি না দেখায় স্টোরেজ খালি নাই 🙁
তো আজ থেকে ফেসবুক অ্যাপ ব্যবহার বন্ধ করুণ আর এর বদলে ফেসবুক লাইট ব্যবহার করুন। ফেসবুক লাইট ব্যবহারে আপনার স্টোরেজ যেমন কম খরচ হবে তেমনি আপনার মোবাইল ও ভালো পারফর্মেন্স করবে। আর একান্ত দরকার হলে ক্রোম ব্রাউজার দিয়ে ব্যবহার করুন, সম্পূর্ণ ফেসবুক অ্যাপ এর মতো ইন্টারফেস।

তো দ্বিতীয় অ্যাপ মেসেঞ্জার

হ্য মেসেঞ্জার হচ্ছে এমন অ্যাপ যা স্টোরেজ খরচের জন্য উস্তাদ। আপনারা মানুন আর নাই মানুন কথাটা সত্যি। যারা যারা ফেসবুক অ্যাপ ব্যবহার করেন তারা সবাই অবশ্যই জানেন যে ফেসবুক অ্যাপ দিয়ে মেসেজ চ্যাক করতে হলে মেসেঞ্জারের প্রয়োজন হয়।
মেসেঞ্জার ছাড়া ফেসবুক অ্যাপ দিয়ে মেসেজ চ্যাক করা যায় না। আর যারা ফেসবুক ও মেসেঞ্জার একসাথে ব্যবহার করেন তাদের মোবাইল আর যে ফেসবুক লাইট ও মেসেঞ্জার লাইট ব্যবহারকারীর মোবাইলের মধ্যে পারফর্মার এর যে পার্থক্য তা আপনারা চ্যাক করলেই বুঝতে পারবেন।
তো এর সমাধান কী? হ্য সমাধান হচ্ছে মেসেঞ্জার লাইট।
মেসেঞ্জার লাইট এও আপনারা মেসেঞ্জারের সব ফ্যাসিলিটি পাবেন। এমনকি অডিও কল, ভিডিও কল সহ। তো আজ থেকে মেসেঞ্জার ডিলিট করে মেসেঞ্জার লাইট ব্যবহার করা শুরু করুণ 🙂

তো তৃতীয় অ্যাপ UC Browser

হ্য UC Browser একম একটি অ্যাপ যা আপনার মোবাইলের ডাটা লিক করতেও সক্ষম। অনেকে হয়তো অবগত আছেন কয়েক বছর আগে ইউসি ব্রাউজার অনেক মানুষের পারসোনাল ডাটা অন্যান্য কোম্পানির কাছে বিক্রি করেছে। সে থেকেই আলিবাবা গ্রপ মানুষের কাছে প্রতারণামূলক একটি প্রতিষ্টান হয়ে উঠেছে। আর এই আলিবাবা গ্রুপের একটি পণ্য ইউসি ব্রাউজার। ইউসি ব্রাউজার এর আরো একটি প্রধান সমস্যা হচ্ছে এই ব্রাউজারটি আপনার মোবাইলের সব ধরনের পারমিশন চায়। একটি ব্রাউজার হয়েও কল পারমিশন, ক্যামেরা পারমিশন, ডিভাইস অ্যাডমিনিস্ট্রেটর অ্যাক্সেস ইত্যাদি চায়। আর এই ব্রাউজারটি ও আপনার স্টেজ খরচ করতে পারদর্শী। মানুষ এটি ব্যবহার করে কারণ এই ব্রাউজার ব্যবহার করে অনেক নিষিদ্ধ ওয়েবসাইট বা আইপি চেঞ্জ করে বিভিন্ন ওয়েবসাইট ভিজিট করা যায়। তাদের উদ্দেশ্যে নিষিদ্ধ ওয়েবসাইটগুলি আমাদের ভালোর জন্যই সরকার অথবা কোন সিম কোম্পানি নিষিদ্ধ করেছে তার বিরুদ্ধে আমরা এই ওয়েবসাইটগুলো ব্যবহার করার কোন প্রশ্নই আসে না। তাহলে আজ থেকে ইউসি ব্রাউজার ব্যবহার বন্ধ করুন।

তো চতুর্থ: যেকোন ফ্ল্যাশলাইট অ্যাপ

আপনাদের মধ্যে অনেকে আছেন যারা প্লে স্টোর থেকে বিভিন্ন ফ্লাসলাইট অ্যাপ ডাউনলোড করে ব্যবহার করেন। আজ আমি আপনাদের বলছি এরকম ফ্লাসলাইট অ্যাপ আপনার মোবাইলের জন্য কোন প্রয়োজন নেই। এখন যেকোন ফ্লাশ লাইট ওয়ালা মোবাইলে ডিফল্টভাবেই ফ্লাসলাইট অন করার সিস্টেম দেয়া থাকে। আর এরকম ফ্লাসলাইট অ্যাপ গুলো এমন এমন পারমিশন চেয়ে থাকে যার পারমিশন তাদের আদৌ দরকার নেই। কল পারমিশন চেয়ে থাকে, কন্টাক্ট পারমিশন চেয়ে তাকে, ক্যামেরা পার্মিশন চেয়ে থাকে, আপনারাই বলুন এই পারমিশন গুলো দিয়ে ফ্লাশ লাইট এপ এর কি প্রয়োজন? আচ্ছা বুঝলাম ক্যামেরার পারমিশন চাওয়া তার দরকার আছে. কিন্তু কল পারমিশন এবং কন্টাক্ট পারমিশন এর কি দরকার? তাহলে আজ থেকে এরকম থার্ডপার্টি ফ্লাসলাইট অ্যাপ ব্যবহার বন্ধ করুন
আর নিজের মোবাইলকে সুরক্ষিত রাখুন।

তো পঞ্চম অ্যাপ বিভিন্ন এন্টিভাইরাস অ্যাপ

আমাদের মধ্যে অনেকে আছেন যারা বিভিন্ন এন্টিভাইরাস ব্যবহার করে থাকে যেমন:- DU স্পিড বুস্টার, ক্লিন মাস্টার, 360 সিকিউরিটি, ইত্যাদি অ্যাপ ব্যবহার করে থাকি। যার কোন প্রয়োজনই নেই আমাদের মোবাইলে। আচ্ছা আপনারাই বলুন এরকম অ্যাপ ব্যাবহার করে আপনাদের মোবাইলের স্পিড কতটুকু বেড়েছে বা কতটুকু কমেছে? আমার মনে হয় মোবাইলের স্পিড আরো কমেছে, কারণ এরকম অ্যাপ গুলো ব্যাকগ্রাউন্ডে রান হতে থাকে ও আপনার স্টরেজ খেয়ে থাকে। যার ফলে আপনাদের মোবাইল হয়ে যায় আর শ্লো। তাহলে আজ থেকেই এরকম থার্ড পার্টি এন্টিভাইরাস ব্যবহার বন্ধ করুন আর আপনার মোবাইলের পারফরমেন্স কে আরও ও দীর্ঘায়ু করুন


ত কষ্ট করে পোস্টটি পড়ার জন্য সবাইকে ধন্যবাদ আজকের মতো এই পর্যন্তই সবাই ভাল থাকেন সুস্থ থাকেন আল্লাহ হাফেজ 😐

2 months ago (2:58 pm) 586 views
Report

About Author (363)

JS Masud
Administrator

{কোনো সময় বলনা যে তুমি কিছু জান না।} _________{You should never say you don't know.}

 

4 responses to “৫ টি ডেঞ্জারাস অ্যাপ যা আপনার মোবাইলের জন্য অত্যন্ত ক্ষতিকর।”

  1. WizBD Support Shaon
    Editor
    says:

    👌✌Perfect✌👌

  2. Rakib kha
    Author
    says:

    কিভাবে আপনার মোবাইল কে Super fast করবেন?
    বিস্তারিত জানতে ক্লিক করুন।
    https://newbanglatricks.blogspot.com/2018/11/bangla-android-tips-and-tricks-new-bangla-tech-tips-and-tricks.html?m=1

Leave a Reply

You must be Logged in to post comment.

Related Posts

Copyright © WizBD.Com, 2018